জানেন কি হৃত্বিক-সুজান এর ১৩ বছরের দাম্পত্য জীবনে কেন ঘটল বিচ্ছেদ

6
জানেন কি হৃত্বিক-সুজান এর ১৩ বছরের দাম্পত্য জীবনে কেন ঘটল বিচ্ছেদ

কিছুদিন আগেই গেল বলিউডের অন্যতম হার্থ ড্রপ ঋত্বিক রোশনের জন্মদিন। এই বয়সেও যেভাবে তিনি নিজের যৌবন ধরে রেখেছেন, তাতে করে এখনো বহু মহিলা এক নজরে জন্য পাগল হয়ে যেতে পারে। এখনো পর্যন্ত বহু তরুণ-তরুণীদের প্রথম ক্রাশ হলো হৃত্বিক রোশন। হৃত্বিক রোশন আন্তর্জাতিক সেক্সিয়েস্ট পুরুষদের মধ্যে স্থান করে নিয়েছেন। শুধুমাত্র তার অভিনয় নয়, তার চোখের চাহনি থেকে আরম্ভ করে তার নাচ, সবকিছুই যেন মাতোয়ারা করে দেয় সকলকে। এমনকি আয় এবং জনপ্রিয়তার ভিত্তিতে ১০০ জন ভারতীয় তারকা তালিকাতেই নাম উঠে এসেছে তার। এ ছাড়াও বিশ্বের সবথেকে হ্যান্ডসাম পুরুষ হিসেবে খ্যাতি অর্জন করেন হৃত্বিক রোশন।

তবে ব্যক্তিগত জীবনে খুব একটা সুখী নেই এই ভালোবাসার মানুষটি। সুজান খান এর সঙ্গে তিনি বিয়ে করেছিলেন ২০০০ সালে। ১৩ বছরের দাম্পত্য ছিল তার। দুই ছেলে নিয়ে সুখে সংসার করছিলেন তিনি। কিন্তু হঠাৎ এল একটি ঝড়। যার ফলে ১৩ বছরের দাম্পত্য পরিণত হয়ে গেল বিবাহ বিচ্ছেদে। দুই ছেলেকে নিয়ে আলাদা হয়ে যান সুজান। ছেলেদের সঙ্গে সম্পর্ক থাকলেও ভালোবাসা আগের জায়গায় ফিরে আসেনি তার।

তবে কি কারণে এতদিনের সম্পর্ক ভেঙে গেল হৃত্বিক রোশনের? তা নিয়ে সকলেই প্রশ্ন তুলেছিল। শোনা গিয়েছিল যে, ঋত্বিক রোশনের সঙ্গে কঙ্গনা রানাওয়াত এর ঘনিষ্ঠতার ফলেই এই পরিণতি হলে তার বিবাহের। ২০১৩ সালে ক্রিস থ্রি চলাকালীন কঙ্গনা রানাওয়াত এর সঙ্গে ঘনিষ্ঠতা বাড়ে ঋত্বিক রোশনের। একসঙ্গে তারা প্যারিসে কিছুক্ষণ সময় কাটিয়ে ছিলেন।

কিন্তু হঠাৎ করে সেই সম্পর্কেও এসে যায় বিপত্তি শোনা গিয়েছিল যে, একটি মেলে নিজের নগ্ন ছবি পাঠিয়ে রিত্তিকের উদ্দেশ্যে কঙ্কণা নাকি লিখেছেন, আমরা যখন প্রথমবার একসঙ্গে থাকব, তেমন কিছুই তোমার জন্য অপেক্ষা করবে। এই নিয়ে দুজনের তিক্ততা হঠাৎ করে বেড়ে যায়। আইন-আদালত পর্যন্ত এই সম্পর্ক পৌঁছে যায়। একে অপরকে পাল্টা অভিযোগ অনুযোগ করতে করতেই সম্পর্ক বিচ্ছেদে পরিণত হয়ে যায়। সেই আজও একই ভাবে অমলিন তাদের মধ্যে।