জানেন কী ধোনির পরিবারে কে কে আছেন? দেখে নিন

8
জানেন কী ধোনির পরিবারে কে কে আছেন? দেখে নিন

ভারতীয় ক্রিকেট দলের অন্যতম বিখ্যাত ক্রিকেটার তথা প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে কে না চেনে। সমগ্র ভারতবাসীর কাছে তিনি অত্যন্ত জনপ্রিয় একটি ব্যক্তিত্ব। টিম ইন্ডিয়ার উন্নতিতে তাঁর অবদান অসামান্য।

তার অনুরাগীর সংখ্যা এতটাই বেশি যে ২০২০ সালে তিনি যখন ক্রিকেট থেকে অবসর গ্রহণ করেন তখন সকলের চোখেই জল চলে এসেছিল। আন্তর্জাতিক ক্রিকেটের সমস্ত ধরণের ফর্ম্যাট থেকে তিনি অবসর গ্রহণ করলেও এখনও IPL-এ চেন্নাই সুপার কিংস-এর হয়ে মাঠে নামেন তিনি।

মহেন্দ্র সিং ধোনি নিজের প্রফেশনাল লাইফ নিয়ে ব্যাপক চর্চিত হলেও তাঁর ব্যক্তিগত জীবন অনেকের কাছেই ঠিকমতো অবগত নয়। তিনি তাঁর ব্যক্তিগত জীবনকে লাইমলাইট থেকে দূরে রাখতেই স্বাচ্ছন্দ্যবোধ করেন। তাঁর বাবার নাম পান সিং ধোনি, তিনি এখন উত্তরাখণ্ডের আলমোড়া জেলার বাসিন্দা। জানেন কী ধোনিরা আসলে মোট তিন ভাই বোন। তাদের পরিচয় কি জানা আছে আপনাদের? চলুন তবে জেনে নেওয়া যাক তাঁরা কারা।

মহেন্দ্র সিং ধোনির দাদার নাম নরেন্দ্র সিং ধোনি। তিনি পেশায় একজন রাজনীতিবিদ। ২০১৪ সালে রাজনীতিতে প্রবেশ তাঁর। প্রসঙ্গত ধোনির পরিবারের সাথে তাঁর সেরকম কোনো সম্পর্ক নেই বললেই চলে। ১০ বছর বয়সে বাড়ি ছাড়ার পর থেকেই তিনি আলাদা থাকেন।

ধোনির এক বোন রয়েছে। তাঁর নাম জয়ন্তী, তিনি একজন স্কুল শিক্ষিকা, ইংরেজি ভাষার অধ্যাপনা করেন। তাঁর স্বামীর নাম গৌতম গুপ্ত।

আজ ভারতের অন্যতম সফল ক্রিকেটার হিসেবে লোকজন ধোনিকে চিনলেও শুরুতে তার বাবা মা-ই তাঁকে ক্রিকেটার হতে দিতে চাননি। সেই সময় তাঁকে সবচেয়ে বেশী সাহায্য করেছিল তাঁর বোন। যেহেতু ধোনির জন্ম এক মধ্যবিত্ত পরিবারে, তাই আর পাঁচ জন সাধারণ বাবা মায়ের মতো ধোনির বাবা মা-ও চেয়েছিলেন তাঁদের ছেলে ভালো কিছু চাকরি করুক।