জানেন কি বাড়িতে কি কি কারনে বাস্তুদোষ তৈরি হয়? জেনে নিয়ে সতর্ক হন

8
জানেন কি বাড়িতে কি কি কারনে বাস্তুদোষ তৈরি হয়? জেনে নিয়ে সতর্ক হন

বাস্তু দোষে অনেক সময় টাকা আটকে যায়। অর্থাৎ কাউকে ৫ হাজার টাকা ধার দিয়েছিলেন। সেই টাকা তার থেকে কোনোভাবেই পাওয়া যাচ্ছে না। আবার পাওনা টাকা আটকে রয়েছে। কিছুতেই টাকা আদায় করতে পারছেন না। এই ধরণের সমস্যা কাটিয়ে ওঠা কিন্তু বেশ কঠিন। আমাদের নিজেদের দোষেই অনেক সময় বাস্তুদোষ তৈরি হয়। এই বাস্তুদোষ কাটিয়ে না উঠতে পারলে সমস্যা দিন দিন বাড়বে বই কমবে না। তাই আগে থেকে সতর্ক হতে হবে। তা না হলে, এমন আর্থিক সমস্যা থেকে মুক্তি ঘটবে না।

সব বাড়িতেই ডাস্টবিন থাকে। আর তা রাখতেও হয়। তবে এই ডাস্টবিন থেকে যে বাস্তুদোষ তৈরি হয় তা জানেন কী! বাস্তু মতে, বাড়ির ভিতরে ডাস্টবিন রাখা ঠিক নয়। আর যদি বাড়িতে রাখতেই হয়, তাহলে রোজ নোংরা ফেলে ডাস্টবিন পরিষ্কার করুন। তা যদি না হয়, বাস্তু দোষ তৈরি হবে।

পুরনো খবরের কাগজ জমিয়ে রাখি আমরা। তারপর তা অনেক হয়ে গেলে বিক্রি করা হয়। এই কাজই ভুল করি। বাড়িতে কখনও স্তুপ করে কাগজ রাখা উচিত নয়। তাই মাসের পর মাস ধরে কাগজ জমাবেন না। তা যথা সময়ে বিক্রি করে দিতে হবে।

শুকিয়ে যাওয়া গাছ বাড়িতে রাখবেন না। অনেকেরই গাছ করার শখ থাকে। তারা অবশ্যই এটা মেনে চলুন। বাড়িতে শুকিয়ে যাওয়া গাছ, শুকিয়ে যাওয়া ফুল রাখা উচিত নয়। এতে আর্থিক সমস্যা বাড়ে।

অনেকের বাড়িতেই জানলা-দরজার ধুলো জমতে দেখা যায়। সময়ের অভাবে তা পরিষ্কার করা হয়ে ওঠে না। আর এই ধুলো জমেই বাস্তুদোষ তৈরি হয়। বাস্তু শাস্ত্র মতে, দোষ কাটাতে নিয়মিত জানলার ধুলো পরিষ্কার করুন। এছাড়াও, রান্না ঘরে স্তুপাকৃতি করে বাসন রাখবেন না। অপরিষ্কার বাসন রাখলে বাড়িতে আর্থিক সমস্যা হয়। তাই রাতে ঘুমানোর আগে সবসময় পাত্র ধোয়ার পরামর্শ দিয়ে থাকেন বিশেষজ্ঞরা।