জানেন কি ঠিক কি কি কারনে পুরুষ ও মহিলারা বিয়ে করতে ভয় পান

9
জানেন কি ঠিক কি কি কারনে পুরুষ ও মহিলারা বিয়ে করতে ভয় পান

এমন অনেকেই রয়েছে যারা সমসাময়িক অনেক বন্ধু-বান্ধবদের বিয়ে দেখলে নিজে বিয়ে করতে চায় না। নিজেকে চিরকুমার ভেবে জীবন যাপন করতে ভালোবাসেন অনেক মানুষ। শুধুমাত্র পুরুষ নয়, প্রচুর মহিলারাও সারা জীবন একা থাকতে ভালোবাসেন। কিন্তু বিয়ের প্রতি কেন এত ভয় তাদের? সাদী কা লাড্ডু খেতে ভয় পান কেন? জেনে নেওয়া যাক।

বিয়ের খরচ: বিয়ে মানেই একটি চারদিনের আনুষ্ঠিকতা। যার ফলে প্রচুর সম্মুখিন হতে হয় সকলকে। দামি পোশাক, দামী অলঙ্কার ছাড়াও প্রচুর অতিথি আপ্যায়ন করতে গিয়ে কয়েক লাখ টাকা খরচ হয়ে যায় সকলের। এরপরেও কারোর মন পাওয়া যায় না। তাই এই খরচ এর হাত থেকে বাঁচার জন্য অনেকেই বিয়ে করতে চায় না।

স্বাধীনতা হারানোর ভয়: অনেকেই মনে করেন যে বিয়ে মানে স্বাধীনতা হারিয়ে ফেলা। বহু পুরুষ মানুষ মনে করেন যে, বিয়ে পর আর স্বাধীনভাবে ঘোরাফেরা করতে পারবে না তারা। প্রতি মুহূর্তে জবাবদিহি করতে হবে তাদের। অন্যদিকে মহিলারা ভাবেন, বিয়ে হয়ে গেলে তাদের আগের জীবন আর ফিরে আসবে না।

স্ত্রীর পরকীয়ার ভয়ঃ এখন যে দিকে সমাজ এগিয়ে যাচ্ছে, সেখানেই স্ত্রীর পরকীয়ার ভয় পান অনেকেই। তারা মনে করেন যে, বিয়ের পর স্ত্রীর কাছ থেকে প্রতারণা পাবার থেকে একা থাকাই ভালো।

দায়িত্ব নেবার ভয়: বিয়ে মানে সারা জীবনের জন্য দায়িত্ব নেওয়া। শুধু স্ত্রী নয় সন্তান হয়ে যাবার পর তার দায়িত্ব নিতে হয় বাবাকে। সেইসঙ্গে খরচ এবং চিন্তাও বারে। অনেকেই এত টাকা না থাকার কারণে বিয়ের দিকে এগোতে চান না।

পরিবারের সঙ্গে স্ত্রীর বোঝাপড়া: বিয়ের পর অনেকেই দেখেন যে স্ত্রীর সঙ্গে পরিবারের সকলের বনিবনা হয় না। তাই পরিবারের অন্য সদস্যদের মন ভেঙে যায়। নয়তো স্ত্রী কে নিয়ে আলাদা থাকতে হয়। তাই এই সমস্যার সমাধান করার জন্য বিয়ের দিকে এগোতে চায় না বহু পুরুষ।