জীবনের সকল ব্যর্থতা দূর করতে আজ মঙ্গলবার করুন এই কাজ

13
জীবনের সকল ব্যর্থতা দূর করতে আজ মঙ্গলবার করুন এই কাজ

অনেক সময় দেখা যায় প্রবল নিষ্ঠার সঙ্গে কাজ করলেও সাফল্য অধরাই থেকে যাচ্ছে। যার সঙ্গে এমনটা ঘটে, তিনি এর কারণ খুঁজতে গিয়ে রীতিমতো নাজেহাল হয়ে পড়েন। বারবার অসফল হয়ে একসময় নিজেকে চূড়ান্ত অসফল ভেবে নিয়ে নিজের উপর থেকেই বিশ্বাস হারিয়ে ফেলেন অনেকে। এই সমস্যা থেকে মুক্তির উপায় কি? জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী এই সমস্যা থেকে মুক্তির জন্য বিশেষ এক নিদান দেওয়া হয়েছে।

জ্যোতিষ মতে, আমাদের জীবনের সফলতা-ব্যর্থতা, সুখ-দুঃখ, শরীর-স্বাস্থ্য সকল কিছুর উপরেই গ্রহের প্রভাব থাকে। এই গ্রহগুলির মধ্যে অন্যতম শক্তিশালী গ্রহ হল মঙ্গল। মঙ্গল যদি সহায় হয় তাহলে বড় বড় বাধা বিপত্তি কাটিয়ে ওঠা সম্ভব। মঙ্গল গ্রহের প্রভাব যদি দুর্বল হয় তাহলে সেই জাতকের মধ্যে সাহস এবং শক্তির অভাব দেখা যায়। কারণ জ্যোতিষ মতে মঙ্গল গ্রহ সাহস এবং পরাক্রমের প্রতীক।

তাই যাদের মনে হচ্ছে যথার্থ সাহস এবং শক্তির অভাবে জীবনে সফলতা অধরা থেকে যাচ্ছে তাদের অবশ্যই নিজেদের জীবনের উপর মঙ্গলের শুভ প্রভাব সুনিশ্চিত করা উচিত। খুব সহজ সিদ্ধ পদক্ষেপ অনুসরণ করলেই তা সম্ভব বলে জানাচ্ছে জ্যোতিষ শাস্ত্র। এর জন্য প্রতি মঙ্গলবার স্নানের পর একটি বিশেষ মন্ত্র জপ করা উচিত।

“ওম ক্রাং ক্রিং ক্রোং সঃ ভৌমায় নমঃ”, স্নানের পর এই মন্ত্রটি ১০৮ বার জপ করলেই মনে সাহস এবং শক্তি আসে। মনে পূর্ণ সাহস এবং শক্তি নিয়ে যেকোনো কাজে নামলে সফল হওয়ার সম্ভাবনা দ্বিগুণ হয়ে যায়। জীবনের অসফলতা দূরীকরণে এই মন্ত্রের প্রভাব অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং কার্যকরী।