আত্মসমর্পণ নয় শেষ নিঃশ্বাস পর্যন্ত লড়াই চালিয়ে যাবেন! ভিডিও ভাইরাল সশস্ত্র মাসুদ বাহিনীর

30
আত্মসমর্পণ নয় শেষ নিঃশ্বাস পর্যন্ত লড়াই চালিয়ে যাবেন! ভিডিও ভাইরাল সশস্ত্র মাসুদ বাহিনীর

পঞ্জশিরবাদে সম্পূর্ণ আফগানিস্তানেই নিজেদের প্রভাব বিস্তার করে ফেলেছে তালিবান জঙ্গিরা। পঞ্জশির আক্রমণ করতে গেলেই নর্দান অ্যালায়েন্সে তালিবানের বিরুদ্ধে মাসুদ বাহিনীর সশস্ত্র বিদ্রোহের সম্মুখীন হতে হচ্ছে তালিবানদের। দুই পক্ষের সংঘর্ষে ইতিমধ্যেই তালিবানের কম-বেশি ৮০০ জঙ্গি মারা পড়েছে বলে জানা গিয়েছে।

বিশিষ্ট সংবাদমাধ্যম সূত্রে খবর, তালিবান জঙ্গিরা যেন-তেন প্রকারেণ আহমেদ মাসুদের হত্যা করতে চাইছে। তাদের ধারণা তাহলেই তারা পঞ্জশির দখল করে নিতে পারবে। তবে তালিবানের কাছে কোন মতেই নত স্বীকার করতে রাজি নয় মাসুদ বাহিনী। যতদূর জানা যাচ্ছে, মাসুদ বাহিনী পঞ্জশিরে একটি গোটা স্টেডিয়ামকে ‘বারুদ” দিয়ে ভরে দিয়েছে। এখানে আক্রমণ চালাতে হলে জোর টক্করের সম্মুখীন হতে হবে তালিবানকে।

যদিও মাঝে অবশ্য তালিবান মিথ্যা অপপ্রচার চালিয়ে দাবি করেছিল তারা ঐ প্রদেশ দখল করে নিয়েছে এবং বিদ্রোহীদের দমন করেছে। তবে আদতে সেই কথা সত্যি নয়। কিন্তু তালিবান মাসুদ বাহিনীকে হারাতে ব্যর্থ। বদলে শান্তির বার্তা দিয়ে পঞ্জশিরের মানুষদের ইসলামিক আফগানিস্তান আমিরাতের ছায়াতলে আসার জন্য আহ্বান জানাচ্ছে তারা।

তবে তালিবানদের কড়া বার্তা দিচ্ছে মাসুদ বাহিনী। সম্প্রতি একটি ভিডিও পোস্ট করে মাসুদ বাহিনীর তরফ থেকে সতর্ক করে বলা হয়েছে প্রতিরোধ বাহিনী দ্বারা ১৩৫ তালিবানিকে মারা হয়েছে আর ৪৫ জনকে বন্দি বানানো হয়েছে। অস্ত্র নিয়ে ৫ হাজার সেনা পঞ্জশিরে অপেক্ষা করছেন মাসুদ বাহিনীর যোদ্ধারা। আত্মসমর্পণের বদলে শেষ নিঃশ্বাস পর্যন্ত লড়াই চালিয়ে যাবেন এই যোদ্ধারা।