দিলীপ ঘোষই হবেন বিজেপির মুখমন্ত্রী! বিজেপির অন্দরমহল সূত্রে খবর

10
দিলীপ ঘোষই হবেন বিজেপির মুখমন্ত্রী! বিজেপির অন্দরমহল সূত্রে খবর

একুশের নির্বাচন শেষে বিজেপি জয়ী হলে রাজ্যের মুখ্যমন্ত্রী হবেন কে? এই নিয়ে বিগত এক বছর ধরে রাজনৈতিক মহলে জোর চর্চা চলছে। কখনো বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের নাম তো কখনো আবার বিজেপির হেভিওয়েট নেতা বাবুল সুপ্রিয়, লকেট চট্টোপাধ্যায়, অনির্বাণ চট্টোপাধ্যায়, স্বপন দাশগুপ্তের নাম উঠে এসেছে এই তরজার তালিকায়।

বিজেপির অন্দরমহলেও এখন সরকার গড়ে তোলার প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডারা সম্প্রতি মুখ্যমন্ত্রী নির্বাচন প্রসঙ্গে একটি বিশেষ বৈঠকের আয়োজন করেছিলেন। এই বৈঠকে বিজেপির তরফের মুখ্যমন্ত্রী হিসেবে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের নামই উঠে এসেছে।

শুক্রবার বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বরা রাজ্যে সরকার গঠন হলে মন্ত্রিসভা এবং মুখ্যমন্ত্রীর নাম নির্বাচন প্রসঙ্গে বিশেষ বৈঠকের আয়োজন করা হয়েছিল। বিজেপির অন্দরমহল সূত্রে খবর, আপাতত এই বৈঠকে বিজেপির তরফের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে দিলীপ ঘোষের নাম কেন্দ্রীয় নেতৃত্বদের পছন্দের তালিকায় প্রথমে রয়েছে।

এছাড়া অবশ্য বাবুল সুপ্রিয়, লকেট চট্টোপাধ্যায়, স্বপন দাশগুপ্ত, অনির্বাণ চট্টোপাধ্যায়, কর্নেল সুব্রত সাহার মতো বিজেপির হেভিওয়েট নেতাদের নামও রয়েছে এই তালিকায়।