কালো হয়ে উঠলো দিঘার জল! আতঙ্কিত পর্যটক সহ স্থানীয়রা

10
কালো হয়ে উঠলো দিঘার জল! আতঙ্কিত পর্যটক সহ স্থানীয়রা

দিঘার জল আমরা নীল দেখেই অভ্যস্ত। আমাদের মধ্যবিত্ত বাঙালি দের কাছে দীঘা হলো গোয়া এবং মালদ্বীপের সমান। কিন্তু আচমকা এই জল যদি কালো হয়ে যায় তাহলে কি করবেন। তেমনটাই দেখা গেল শনিবার সকাল থেকে। আচমকা শনিবার সকাল থেকে দিঘার জল কালো জলে ভর্তি হয়ে যায়। স্বাভাবিকভাবেই এমন দৃশ্য দেখে পর্যটকরা আতঙ্কিত হয়ে যায়। স্থানীয়দের মধ্যে শুরু হয়ে যায় চাঞ্চল্য।

করোনা পরিস্থিতিতে পর্যটন ব্যবস্থা একেবারে লাটে উঠে গিয়েছিলো। ঘরবন্দী বাঙালি ভুলে গিয়েছিলেন ঘুরে বেড়ানোর কথা। কিন্তু আরো একবার সবকিছু স্বাভাবিক হতে না হতেই বাড়ি থেকে সমুদ্র এবং পাহাড়ের উদ্দেশ্যে বেরিয়ে পড়েছে বাঙালি পর্যটক। পর্যটকদের আনাগোনা বেড়ে যাওয়াতে কিছুটা লক্ষ্মী লাভ হচ্ছে পর্যটন ব্যবসার সঙ্গে যুক্ত মানুষদের।

কিন্তু শনিবার সকাল থেকেই হঠাৎ করে সমুদ্রের রং এইভাবে পাল্টে যাওয়াতে অনেকেই আতঙ্কিত হয়ে উঠেছেন। শারীরিক সমস্যা যদি হয় এই জলে স্নান করলে, এই কথা ভেবে অনেকেই সমুদ্রের জলে স্নান করতে নামছেন না। আবার অনেকেই সবকিছু অগ্রাহ্য করে নেমে পড়েছেন জলে। কিন্তু এইভাবে হঠাৎ করে জল কি করে কালো হয়ে গেল, তা নিয়ে শুরু হয়েছে প্রশ্ন।

দীঘার সমুদ্রের জল এর আগেও বহুবার ঘোলা হয়ে গেছে কিন্তু এইভাবে কালো হয়ে যায়নি। অনেকের মত অনুযায়ী, বৃষ্টির ফলে দীঘা সংলগ্ন বহু গ্রাম জলের তলায় ডুবে গেছে। তার ফলেই হয়তো সমুদ্রের জলের রং এইভাবে কালো হয়ে গেছে। দীঘা শঙ্করপুর উন্নয়ন পরিষদের মুখ্য কার্যনির্বাহী আধিকারিক মানস কুমার মন্ডল বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন।