নেগেটিভ রিপোর্ট ছাড়া প্রবেশ নিষিদ্ধ তাই টেস্ট করানোর ব্যাবস্থা করলো দিঘা পর্যটন কর্তৃপক্ষ

16
নেগেটিভ রিপোর্ট ছাড়া প্রবেশ নিষিদ্ধ তাই টেস্ট করানোর ব্যাবস্থা করলো দিঘা পর্যটন কর্তৃপক্ষ

দিঘা, মন্দারমণি, শঙ্করপুরে পর্যটকদের ভিড় উপচে পড়েছিল এ মাসের শুরুতে। কিন্তু এখানে কোভিড টেস্টের রিপোর্ট নয়তো ভ্যাকসিন সার্টিফিকেট ছাড়া ঢোকা যাবে না। প্রশাসনের এমন নির্দেশের পর পর্যটকদের উৎসাহে আর দিঘা, মন্দারমণি, শঙ্করপুরের পর্যটন নির্ভর উপার্জনে ব্যাপক ভাটা পড়েছে। প্রশাসনের নির্দেশ, দিঘা, মন্দারমণি-সহ পর্যটন কেন্দ্রগুলোতে পর্যটকদের থাকতে হলে দিতে হবে কোভিড ভ্যাকসিনেশনের প্রমাণপত্র। অথবা জমা দিতে হবে করোনার পরীক্ষার নেগেটিভ রিপোর্ট। না হল দিঘায় আসা চলবে না।

সেখানকার হোটেল অ্যাসোসিয়েশন কর্তৃপক্ষ কিন্তু পর্যটকদের সুবিধার কথা ভেবে এবার দিঘা গিয়েই Covid পরীক্ষার ব্যবস্থা করেছে। দিঘাতেই এবার পর্যটকদের জন্য কোভিড পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে।

বুধবার বৈঠকে বসেছিল দিঘা হোটেলিয়ার্স অ্যাসোসিয়েশন। সেখানে দু’টি পৃথক কেন্দ্র থেকে দিঘায় আগত পর্যটকদের কোভিড পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। সেখানে আগত পর্যটকদের Antigen Test করানোর ব্যবস্থা করা হয়েছে। মাত্র ২০০ টাকার বিনিময়ে পর্যটকদের Antigen Test করানো হচ্ছে।

পরীক্ষা কেন্দ্রগুলি থেকে Covid Antigen tests করিয়ে ফলাফল পেতে সময় লাগবে মাত্র ১৫ মিনিট। তারপর হাতে হাতে রিপোর্ট পেয়ে যাবেন পর্যটকরা। এই উদ্যোগের ফলে বাংলার এই জনপ্রিয় পর্যটন কেন্দ্রে পর্যটকদের ভিড় এক ধাক্কায় অনেকটাই বাড়বে বলে আশা করছেন পর্যটন-নির্ভর বিভিন্ন ব্যবসার সঙ্গে যুক্ত স্থানীয়দের একাংশ।