মাত্র ৬০ বছর বয়সেই হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেলেন দিয়েগো ম্যারাডোনা

15
মাত্র ৬০ বছর বয়সেই হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেলেন দিয়েগো ম্যারাডোনা

চলে গেলেন ফুটবলের রাজপুত্র, আর পড়ে রইল তার সেই অসামান্য গোলের কীর্তি, ড্রিবল। তার সেই অসংখ্য অসামান্য গোল, স্কিল এইসবকে আঁকড়ে ধরেই বাঁচতে হবে এখন বিশ্ববাসীকে। কারণ সেই প্রিয় ফুটবলের রাজপুত্র দিয়াগো মারাদোনা আর নেই আমাদের মধ্যে। মাত্র ৬০ বছর বয়সেই হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেলেন দিয়েগো ম্যারাডোনা।

চলতি মাসের প্রথম দিকেই অসুস্থতার কারণে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি, আর সেখানেই মস্তিষ্কে রক্ত জমাট বাঁধায় অস্ত্রোপচার হয় তার। তবে ১১ নভেম্বর সুস্থ হয়ে ছাড়া পেলেও বাড়িতে ফেরা হয়নি তার। মদ্যপান জনিত সমস্যায় বুয়েন্স আয়ার্সের একটি রিহ্যাবে রাখা হয় তাকে, আর সেখানেই দুই সপ্তাহ কাটায় সে।

পরে বাড়িতে নিয়ে আসা হলে সেখানেই প্রাথমিক চিকিৎসাধীন অবস্থায় থাকেন তিনি। তবে আজ বুধবার সংবাদ মাধ্যম সূত্রে জানা যায়, বাড়িতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তার অসুস্থতা দেখে সাথে সাথেই হাসপাতালে জানানো হয়, আর সেখান থেকেই অ্যাম্বুলেন্স আসলেও শেষ রক্ষা হয় না। আর এই কথাই জানায় তার এজেন্ট মাতিয়াস মোরলা। গত দুই সপ্তাহ আগেই যার মুখ দিয়ে মারাদোনার সুস্থতার খবর বিশ্ববাসীর সামনে আসে, আজ তিনিই নিশ্চিত করেন যে ফুটবলের রাজপুত্র আর আমাদের মধ্যে নেই।

মারাদোনা এমন একটি নাম যিনি ফুটবল কে আরো বেশি ভালবাসতে শিখিয়েছে বিশ্ববাসীকে। তার সেই অফুরন্ত স্কিল, গোলের কীর্তি ভোলার মত নয়। ৮৬ সালের সেই ইংল্যান্ডের পাঁচজনকে কাটিয়ে দুর্দান্ত গোল, আর সাথেই সেই বিশ্বকাপ জয় রয়ে যাবে স্মৃতির পাতায়।