জানেন কি ভারতীয় চলচ্চিত্রে সব থেকে দীর্ঘ চুম্বন যা আজও ভোলেনি কারিশমা

39
জানেন কি ভারতীয় চলচ্চিত্রে সব থেকে দীর্ঘ চুম্বন যা আজও ভোলেনি কারিশমা

হিন্দি ইন্ডাস্ট্রিতে এমন অনেক সিনেমা রয়েছে, যাদের নাম আমরা কোনদিন ভুলে যেতে পারি না। এমন কিছু সিনেমা রয়েছে,যা বিতর্ক সৃষ্টি করেছিল সিনেমা ইন্ড্রাস্ট্রিতে। এমন একটি সিনেমা ছিল “রাজা হিন্দুস্তানি”। আজও এই সিনেমাটি মানুষের মনে সমানভাবে জায়গা করে রেখেছে। ১৯৯৬ সালে বক্স অফিসে ভীষণভাবে হিট করেছিল এই সিনেমাটি।

সিনেমাতে দেখানো হয়েছিল একজন গরীব ট্যাক্সি ড্রাইভারের সঙ্গে প্রেম হয়ে যায় একজন ধনী পরিবারের মেয়ের। স্বাভাবিকভাবেই মেয়ের পরিবার থেকে কোনোভাবেই মেনে নেওয়া হয় না ওই ড্রাইভারকে। পরিবারের অমতে গিয়ে তারা বিয়ে করে নেন এবং তাদের জীবনে কিভাবে নানা সমস্যা তৈরি হয়, তা নিয়েই তৈরি হয়েছিল এই সিনেমাটি।

এই সিনেমার মূল আকর্ষণ ছিল, নায়ক নায়িকার মধ্যে প্রেম এবং ভুল বোঝাবুঝির একটি গল্প। তবে গল্পের থেকেও যে দৃশ্যটি নিয়ে সিনেমাটি আজও আমাদের মনে জায়গা করে রেখেছে সেটি হল, প্রবল বৃষ্টির মধ্যে আমির খান এবং কারিশমা কাপুরের ঘনিষ্ঠ চুম্বনের দৃশ্য। প্রায় তিন দিন ধরে এই চুমুর দৃশ্য শ্যুট করতে হয়েছিল আমির খান এবং কারিশমা কাপুর কে। উটিতে ফেব্রুয়ারি মাসের ঠান্ডায় টানা তিনদিন ধরে এই সিনেমার শুটিং চলছিল বৃষ্টি এবং ঠান্ডার মধ্যে।

ছবিতে অভিনেতা অভিনেত্রীর মধ্যে প্রেম শুরু হলে দেখানো হয় গাছের তলায় একটি চুম্বনের দৃশ্য। আজ পর্যন্ত বলিউডের ইতিহাসে সবথেকে দীর্ঘ সময় ধরে চুমুর দৃশ্য হলো এটি। এই চুম্বনের দৃশ্য এতটাই দীর্ঘ ছিল যে, সকাল থেকে রাত হয়ে যায় চুমু খেতে খেতে। ছবির পরিচালক ধর্মেশ নিজেই স্বীকার করেছিলেন, এটি এখনো পর্যন্ত ভারতীয় চলচ্চিত্র জগতের সব থেকে দীর্ঘ চুম্বন হিসেবে বিবেচিত করা হয়।

সবথেকে বিস্ময়ের ব্যাপার হল, এই চুমুর দৃশ্যটি সেন্সর বোর্ড না কেটে ইউ রেটিং দিয়ে পাস করিয়ে দিয়েছিলেন। চুমুর দৃশ্যটি থাকার ফলে সিনেমা দৈর্ঘ্য হয়েছিল তিন ঘন্টা কুড়ি মিনিট। কিন্তু যেহেতু দর্শকরা তিন ঘন্টার সিনেমা দেখে অভ্যস্ত, তাই কুড়ি মিনিটের কিছু চুম্বনের দৃশ্য বাদ দেওয়া হয়েছিল। ছবি রিলিজ হবার পর ২৪ বছর কেটে যাওয়ার পরে বর্তমানে পরিচালক খোলাসা করলেন কেন তিনি চুম্মনের কিছু দৃশ্য বাদ দিয়ে দিয়েছিলেন সিনেমা থেকে।