জানেন কি রামায়ণের দশরথ এবং কৌশল্যা বাস্তবেও ছিলেন স্বামী-স্ত্রী! জানুন আসল পরিচয়

19
জানেন কি রামায়ণের দশরথ এবং কৌশল্যা বাস্তবেও ছিলেন স্বামী-স্ত্রী! জানুন আসল পরিচয়

রামায়ণের দশরথ এবং কৌশল্যা বাস্তবেও ছিলেন স্বামী-স্ত্রী। রামানন্দ সাগরের রামায়ণ কার্যত হিন্দি টেলিভিশনের ইতিহাসে সর্বকালীন জনপ্রিয় টেলিভিশন শো। এরপরেও বহুবার বিভিন্ন চ্যানেলের তরফ থেকে ভিন্ন ভিন্ন আঙ্গিকে রামায়ণের সম্প্রচার করা হয়েছিল।

তবে এ পর্যন্ত রামানন্দ সাগরের মহাকাব্য সিরিজ রামায়ণের মত জনপ্রিয়তা আর কোনও ধারাবাহিকের ভাগ্যে জোটেনি। রামায়ণের সব কলাকুশলীদের তাদের চরিত্রের নিরিখে মনের মনিকোঠায় তুলে রেখেছেন দর্শক। রাম, লক্ষণ, সীতা, রাবণ, হনুমান থেকে শুরু করে দশরথ, কৌশল্যা, কৈকেয়ী, সুমিত্রা, সকলেই রামায়ণকে পর্দায় তুলে ধরার জন্য একশো শতাংশ পরিশ্রম করেছেন।

এই রাম-সীতার জুটিতে অরুণ গোভিল এবং দীপিকা চিখালিয়া দর্শকের মনের গভীরে প্রভাব ফেলেছিলেন। আবার দশরথ এবং কৌশল্যার চরিত্রে বাল ধুরি এবং জয়শ্রী গদকরই নিজেদের উজাড় করে দিয়েছিলেন। শ্রী রামের বাবা রাজা দশরথের চরিত্রে অভিনয় করেছিলেন বাল ধুরি। অপরপক্ষে তার স্ত্রী দেবী কৌশল্যার চরিত্রে অভিনয় করেছিলেন জয়শ্রী। অনেকেই হয়তো জানেন না, বাল ধুরি এবং জয়শ্রী বাস্তবেও স্বামী-স্ত্রী ছিলেন।

একজন জনপ্রিয় মারাঠি অভিনেতা বাল ধুরি। ‘জয় বজরং বালি’, ‘দ্য গ্রেট মারাঠা’, ‘তেরে মেরে স্বপ্নে’ সহ অনেক সুপার হিট ছবিতে অভিনয় করেছেন তিনি। জয়শ্রীও মারাঠি ফিল্ম ইন্ডাস্ট্রির জনপ্রিয় অভিনেত্রী। তাছাড়া তিনি একজন প্রশিক্ষিত নৃত্যশিল্পীও ছিলেন। তামাশা নৃত্যশিল্পী হিসেবেই অভিনয় জগতে পা রেখেছিলেন জয়শ্রী।