অনুব্রত মণ্ডলের ফিক্সড ডিপোজিট বাজেয়াপ্ত নিয়ে আয়কর দপ্তরকে কটাক্ষ করলেন দেবাংশু

14
অনুব্রত মণ্ডলের ফিক্সড ডিপোজিট বাজেয়াপ্ত নিয়ে আয়কর দপ্তরকে কটাক্ষ করলেন দেবাংশু

অনুব্রত মণ্ডলকে নিয়ে কার্যত রাজ্য সরকারের অস্বস্তি ক্রমশ বাড়ছে। এখন মন্ত্রীর পাশাপাশি মন্ত্রীকন্যার মেয়ের সম্পত্তি ও সিবিআই এর নজরে রয়েছে। পার্থ অর্পিতা কাণ্ডের পর অনুব্রত এর কাছ থেকে ১৭ কোটি টাকার ফিক্সড ডিপোজিট বাজেয়াপ্ত করল সিবিআই। তবে এর পরিপ্রেক্ষিতে তৃণমূল নেতা দেবাংশু ভট্টাচার্য কিন্তু সব দায়ভার চাপিয়ে দিলেন আয়কর দপ্তরের উপর।

দেবাংশু কথায় অনুব্রতর কত কোম্পানি রয়েছে যতক্ষণ না প্রকাশ্যে আসবে তার উপরে তিনি কিছু বলতে পারবেন না। তবে ফিক্সড ডিপোজিটে যদি কোন টাকা থেকে থাকে তাহলে অনুব্রত সেই টাকা প্রকাশ্যে রেখেছিলেন এবং ব্যাংকিং সিস্টেমের মধ্যে রেখেছিলেন। আয়কর আধিকারিকেরা এতদিন সেটা চোখের সামনে দেখেছেন। তবে আয়কর দপ্তর এতদিন কিছু করেনি।

দেবাংশু প্রশ্ন তুলেছেন আয়কর দপ্তর এতদিন চুপ করে ছিল কেন? আসলে এগুলো বলে কোন লাভ হচ্ছে না। তদন্তে যদি কোন প্রমাণ বেরিয়ে আসে তাহলে দলের তরফ থেকে যা জানানোর তা জানানো হবে। এমনটাই বলেছেন দেবাংশু। তার কাছে এত টাকা এলো কোথা থেকে এই প্রশ্ন করা হলে দেবাংশু বলেন অনুব্রত জমিদার পরিবারের ছেলে ছিলেন।

পার্থ-অর্পিতা কাণ্ডের পর অনুব্রতর একাউন্টেও কোটি কোটি টাকা পাওয়া গিয়েছে। প্রায় ১৬ কোটি ৯৭ লক্ষ টাকার ফিক্সড ডিপোজিট বাজেয়াপ্ত করা হয়েছে। অনুব্রত ঘনিষ্ঠদের একাউন্টেও কোটি কোটি টাকা পাওয়া গিয়েছে। অনুব্রতকে গ্রেফতার করার পর মুখ্যমন্ত্রী কিন্তু তার পাশেই দাঁড়িয়েছেন। তিনি তার গ্রেফতারীর প্রসঙ্গে অনুব্রতর হয়ে সওয়াল করেন।