বিক্ষিপ্ত অশান্তির খবর পাওয়া গেলেও প্রথম দিনেই ভোট পড়লো প্রায় ৭৯.৭৯ শতাংশ

7
বিক্ষিপ্ত অশান্তির খবর পাওয়া গেলেও প্রথম দিনেই ভোট পড়লো প্রায় ৭৯.৭৯ শতাংশ

আজ রাজ্যজুড়ে প্রথম দফার ভোটগ্রহণপর্ব সমাধা হলো। রাজ্যের বেশকিছু ভোট গ্রহণ কেন্দ্র থেকে অবশ্য বিক্ষিপ্তভাবে অশান্তির খবর মিলেছে। আজ প্রথম দফায় রাজ্যের পাঁচটি জেলার ৩০ টি ভোটগ্রহণ কেন্দ্রে ভোট দিয়েছেন ভোটাররা। প্রসঙ্গত এই পাঁচটি কেন্দ্রের জন্য ৭৩০ কোম্পানির কেন্দ্রীয় বাহিনী মোতায়েন ছিল আজ। সূত্রের খবর, আজ প্রথম দিনেই রাজ্যে প্রায় ৭৯.৭৯ শতাংশ ভোট পড়েছে।

আজ ভোটগ্রহণপর্বকে কেন্দ্র করে রাজ্য জুড়ে বিক্ষিপ্ত অশান্তির খবর পাওয়া গিয়েছে। যেমন আজ ভোট গ্রহণ শেষে সন্ধ্যার দিকে ইভিএম মেশিন বের করার সময় বাঁকুড়ার ছাতনায় বুথের বাইরে অশান্তি হয়। এদিকে আবার পোলিং এজেন্টকে নিয়েও বিক্ষোভ দেখা দিয়েছে রাজ্য শাসকদলের অভ্যন্তরে। যে কারণে পোলিং এজেন্ট নিয়মে পরিবর্তন চেয়ে নির্বাচন কমিশনের কাছে চিঠি পাঠিয়েছে রাজ্য।

এদিন বিকেল চারটে নাগাদ দাঁতনের মোহনপুরে দলীয় পতাকা ছিঁড়ে দেওয়ার অভিযোগকে কেন্দ্র করে বিজেপি এবং তৃণমূল সংঘর্ষে জড়িয়ে পড়ে। পরিস্থিতি সামাল দিতে আধা সেনাবাহিনী লাঠিচার্জ করে। পাশাপাশি বিশাল পুলিশবাহিনীও মোতায়েন করা হয় এলাকায়। এমনকি নির্বাচন কমিশনের কাছেও খবর পৌঁছেছে।

শালবনির আমলাশোলের বনকাটা বুথ এলাকাতেও বিজেপি এবং সিপিএমের মধ্যে সংঘর্ষের খবর মিলেছে। সংঘর্ষের জেরে জখম হয়েছেন দুই সিপিএম কর্মী। আবার কেশিয়ারির কশিদা বুথে সক্রিয় বিজেপি কর্মী শক্তিপদ বেরাকে মারধর করার অভিযোগ উঠলো তৃণমূলের বিরুদ্ধে। পুরুলিয়ায় ইভিএমে কারচুপির অভিযোগ উঠেছে যার পরিপ্রেক্ষিতে ঘটনার রিপোর্ট চেয়ে পাঠিয়েছে নির্বাচন কমিশন।