ভারতের বিরোধিতা সত্বেও বালটিস্তান গিলগিটকে পাকিস্তানের প্রদেশ হিসেবে ঘোষণা করলেন ইমরান খান

9
ভারতের বিরোধিতা সত্বেও বালটিস্তান গিলগিটকে পাকিস্তানের প্রদেশ হিসেবে ঘোষণা করলেন ইমরান খান

গিলগিট বালটিস্তান যেটা ভারতের, সেই জায়গাকে অবৈধভাবে দখল করে রাখা পাকিস্তান সরকার এখন সেটাকে পাকিস্তানের প্রদেশ বলে ঘোষণা করতে প্রস্তুত। ভারতের কথায় কান না দিয়েই এই কাজ করার জন্য ইতিমধ্যে ইমরান খান সেখানে পৌঁছে গেছে। ইতিমধ্যে অনেক কয়েকটি শিলান্যাস করেছে পাকিস্তান। এবার আগেই ভারতের বিদেশমন্ত্রক বাধা দিয়েছিল পাকিস্তানকে এমন কাজ না করার জন্য, কিন্তু সেই কথায় কান না দিয়েই পাকিস্তান তাদের কাজ করে চলেছে। আচমকাই তিনি সেখানে গেলেন ও বিভিন্ন শিলান্যাস করলেন, সেটা নদী বাঁধ থেকে শুরু করে চাপ বিদ্যুৎ কেন্দ্র সবই, সাথে সেখানে গিয়ে ভারতের নামে বদনামও করলেন।

এই বালটিস্তান ও গিলগিট আগামী কিছুদিনের মধ্যেই যে পাকিস্তানের প্রদেশ হিসেবে পরিচিত হতে চলেছে সেটা স্পষ্ট, আর এটা যে পাক সেনাবাহিনী ও চিনের চাপেই হচ্ছে সেটা স্পষ্ট। আর এতেই স্পষ্ট যে পাকিস্তানের প্রধানমন্ত্রী পাক সেনার হাতের পুতুল। পাক বিরোধী দল এর আগে অনেকবার এমন ধরনের কথা বলেছে। এর আগেও দেখা গেছে পাক সেনা প্রধান জেনারেল কামার জাভেদ বাজোয়ারের কথায় অনেক সিদ্ধান্ত নিয়েছে। আর এবারের সিদ্ধান্তো যে তার কথাতেই নেওয়া সেটা স্পষ্ট। তবে এতে চীনের মদত সবার আগে। চিন এইসব জায়গায় কয়েকটি খনি পরিচালনা করে, তাই এখানে কোনো ধরনের অশান্তি চায় না তারা সেটা বোঝাই যাচ্ছে।

আজ রবিবার সেখানে গিয়ে ভারতের বিরুদ্ধে ইমরান খান বলে, ভারত সুন্নি ও শিয়া সম্প্রদায়ের মধ্যে বিবাদ বাঁধানোর চেষ্টা করছে। কিন্তু পাকিস্তানের সরকার সেটা হতে দেবে না, পাক সরকার সর্বদা উন্নতি চায় অনুন্নত প্রদেশের। তাই আমাদের ওপরে বিশ্বাস রাখুন। ভারতে এখন কট্টর হিন্দুত্ববাদ সরকার রয়েছে। কিন্তু পাক সেনার কারণে তারা আমাদের কোনো ক্ষতি করতে পারছে না।