নির্বাচনী ফল প্রকাশের পরই উধাও দপ্তর! প্রতিবাদস্বরূপ মাটিতে বসেই কাজ সামলাচ্ছেন পঞ্চায়েত সমিতির সভাপতি

10
নির্বাচনী ফল প্রকাশের পরই উধাও দপ্তর! প্রতিবাদস্বরূপ মাটিতে বসেই কাজ সামলাচ্ছেন পঞ্চায়েত সমিতির সভাপতি

একুশের নির্বাচনী ফলাফল প্রকাশের পরপরই পুরাতন মালদহ অফিস থেকে পঞ্চায়েত সমিতির দপ্তর সরিয়ে দেওয়া হলো! রাতারাতি এই কাজ হয়ে যাওয়াতে প্রতিবাদস্বরূপ মাটিতে বসেই দপ্তরের কাজ সামলাচ্ছেন তৃণমূল কংগ্রেসের পঞ্চায়েত সমিতির সভাপতি মৃণালিনী মাইতি। গত সোমবার তিনি অফিসে এসে দেখেন তার দপ্তর অন্য একজনকে হস্তান্তরিত করা হয়েছে! যা দেখে অত্যন্ত ক্ষুব্ধ হন তিনি।

অফিসে এসে এমন কাণ্ড দেখে প্রথম থেকেই বিক্ষোভ প্রদর্শন করতে শুরু করেন মৃণালিনী মাইতি। এরপর মাটিতে বসেই তিনি তার দপ্তরের কাজ সামলাতে থাকেন। ঘটনার জেরে চাঞ্চল্য ছড়িয়েছে বিডিও অফিসে। তার অভিযোগ বিডিও কারোকে কিছু না জানিয়েই এমন সিদ্ধান্ত নিয়েছেন। অফিসে এসে তিনি বিডিওর বিরুদ্ধে বিক্ষোভ দেখাতে শুরু করেন।

বিডিও ইরফান হাবিব জানালেন, দপ্তরে যে কেউ এই ভাবে মাটিতে বসে কাজ করছেন সে সম্পর্কে কোন খবর তার জানা নেই। তবে কয়েক মাস আগে পঞ্চায়েত সমিতির সদস্য এবং ব্লক অফিসের কর্মীদের মধ্যে বিবাদ হয়। যে কারণে পঞ্চায়েত সমিতি এবং বিডিওর দপ্তর আলাদা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে সে যাই হোক, ঘটনার জেরে উত্তপ্ত মালদা।

মালদা পুরাতনের তৃণমূল নেতৃত্ব অবশ্য ঘটনার পরিপ্রেক্ষিতে ব্লক আধিকারিকদের উপরে ক্ষোভ প্রকাশ করেছেন। তাদের দাবি পঞ্চায়েত সমিতির সদস্যের ঘর অন্য কারোকে দেওয়া উচিত হয়নি। পুরাতন মালদা অফিস থেকে পঞ্চায়েত সমিতির দপ্তর সরিয়ে দেওয়ার কারণে বর্তমানে মাটিতে বসেই কাজ করছেন পঞ্চায়েত সমিতির সদস্যরা।