ইমিউনিটি পাওয়ার গড়ে তুলতে প্রোটিন এবং ভিটামিনে ভরপুর ‘খুনি জুস’ দেদার বিকোচ্ছে রাস্তায়

16
ইমিউনিটি পাওয়ার গড়ে তুলতে প্রোটিন এবং ভিটামিনে ভরপুর ‘খুনি জুস’ দেদার বিকোচ্ছে রাস্তায়

বর্তমানে এই করোনা পরিস্থিতিতে নিজেকে সুস্থ রাখাটাই সবথেকে বড় চ্যালেঞ্জ। চিকিৎসকদের মতে, এই সময় সুস্থ থাকার জন্য নিজের শরীরের মধ্যে ইমিউনিটি পাওয়ার গড়ে তোলা ভীষণভাবে জরুরি। তার জন্য প্রয়োজন সঠিক খাবার এবং উপযুক্ত সর্তকতাবিধি মেনে চলা। প্রোটিন ভিটামিনে ভরপুর খাদ্যগ্রহণের প্রতিই জোর দিয়েছেন বিশেষজ্ঞরা। প্রোটিন এবং ভিটামিনে ভরপুর ‘খুনি জুস’ও তাই হাজির সাধারণের মধ্যে ইমিউনিটি পাওয়ার গড়ে তোলার জন্য।

ফরিদাবাদের রাস্তায় বিক্রি হচ্ছে এই খুনি জুস। নাম শুনে যেন মোটেও ভয় পাবেন না। নামের মধ্যে খুনোখুনিভাব থাকলেও আদতে কিন্তু শরীরের পক্ষে অত্যন্ত উপকারী এই জুস। রাস্তায় দাঁড়িয়ে যিনি এই পানীয় বানাচ্ছেন এবং গ্রাহকের কাছে বিক্রি করছেন তার নাম নাদিম। পালং পাতা, তারপর উচ্চে, গাজর, কমলালেবু, বিট, আমলা দিয়ে তৈরি লাল টুকটুকে এই শরবত দেখতে একেবারেই রক্তের মতো লাল!

অল্প একটু ব্ল্যাক সল্ট এবং লেবুর রস ছড়িয়ে গ্রাহককে পরিবেশন করা হয় এই শরবত। ২০ টাকা থেকে শুরু করে ৫০ টাকা পর্যন্ত দাম রাখা হয়েছে শরবতের। শরীরের পক্ষে অত্যন্ত উপযোগী এবং পুষ্টিকর এই শরবত শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা গড়ে তোলার জন্য অব্যর্থ ওষুধ। ফুড ব্লগার রজনীশ জ্ঞানী নিজের ইউটিউবে এই ভিডিও তুলে ধরেছেন। দেখুন সেই ভিডিও এই প্রতিবেদন মারফত।