কম টাকায় শাড়ি দেওয়ার লোভে সর্বস্ব কেড়ে নিল সাইবার অপরাধীরা!

5
কম টাকায় শাড়ি দেওয়ার লোভে সর্বস্ব কেড়ে নিল সাইবার অপরাধীরা!

যত দিন যাচ্ছে তত আর সোশ্যাল মিডিয়াকে ব্যবহার করে অর্থনৈতিক প্রতারণার নিত্য নতুন পথ বের করছে সাইবার অপরাধীরা। এই যেমন সদ্য কম টাকায় শাড়ি পাইয়ে দেওয়ার প্রয়োজন দেখিয়ে বিহারের এক বাসিন্দার থেকে সর্বোস্ব কেড়ে নিল সাইবার অপরাধীরা।

মাত্র ১০ টাকায় শান্তিপুরী তাঁতের শাড়ি, মাত্র ১০০ টাকাতে জামদানি, এত কম দামে শাড়ি পাওয়া যাচ্ছে দেখে বিহারের এক ব্যবসায়ী সেই প্রলোভনে পা দিয়ে ফেলেন। youtube মারফত লোভনীয় বিজ্ঞাপন দেখে তিনি ওই প্রতারকদের সঙ্গে যোগাযোগ করেন। এরপর শাড়ি কিনতে গিয়ে রীতিমতো নাজেহাল হতে হয় তাকে।

শাড়ি না কিনলে তাকে আটকে রাখার হুমকি দেয় ওই দোকানের কর্মীরা। প্রাণভয়ে তিনি টাকার ব্যাগ রেখে দোকান থেকে পালিয়ে চলে আসেন। বুধবার সকালে তিনি থানায় অভিযোগ করেন। স্থানীয় ব্যবসায়ী সমিতি এই ঘটনার তীব্র নিন্দা করেছে। ওই দোকানের তরফ থেকে কোনো প্রতিক্রিয়া দেওয়া হয়নি।

ওই ব্যক্তি বলেছেন তিনি সস্তায় শাড়ি কিনে নিয়ে গিয়ে বিক্রি করার ইচ্ছাতে এই দোকানে এসেছিলেন। বিহার থেকে শান্তিপুরে এসেছিলেন তিনি। তবে এখানে এসে প্রথমে তার সঙ্গে বেশ ভালই ব্যবহার করা হয়। তারপর তিনি দেখেন তাকে নিম্নমানের শাড়ি দেখানো হচ্ছে। তাকে বহু পুরনো শাড়ি দেখানো হয় বলে তিনি অভিযোগ করেন। তিনি তা কিনতে অস্বীকার করলে তাকে হেনস্থা করা হয়।