লকডাউনের সময় কুমির হামলা পরিবারের উপর

35
লকডাউনের সময় কুমির হামলা পরিবারের উপর

গোটা বিশ্ব জুড়ে করোনা আতঙ্ক। লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা, বাড়ছে মৃত্যু। করোনা মোকাবিলার জন্য বিশ্বের প্রায় প্রতিটি দেশেই লকডাউন ঘোষণা করা হয়েছে। এই পরিস্থিতিতে খুব প্রয়োজন ছাড়া রাস্তায় বের হচ্ছেননা মানুষ। এই ফলে জনপথে দেখা মিলছে বন্য প্রাণী, সরীসৃপ, হিংস্র পশুদের। এরকমই একটি ছবি সোশ্যাল মিডিয়ায় সামনে এসেছে। বিগ জর্জ নামে হিল্টন হেড শহরে এল আক্রমণকারী কুমিরের ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

জানা গিয়েছে, যে পরিবারকে হামলা করেছিল, তাঁদের বাড়ির কাছেই জলাশয়। সেখানে তাঁরা প্রায়ই এই ধরনের সরীসৃপ দেখতে পান। কিন্তু মানুষের সাড়াশব্দ থাকায় তারা জল থেকে উঠে আসে না। সেই দেশের মানুষও এখন লকডাউনে ঘরবন্দি। তাই জলাশয় থেকে উঠে বাড়ির উঠোনে চলে এল মানুষখেকো কুমির। বাড়িতে রীতিমতো কড়া নাড়ে ওই কুমিরটি। তারপর বাড়ির উঠোনে ওলোটপালোট করতে থাকে। উলটে ফেলে দেয় বসার চেয়ার, দরজায় লেজ দিয়ে বাড়ি মারতে থাকে। পরিবারের সমস্ত সদস্য আতঙ্কে দিশেহারা হয়ে পড়েন।

অঞ্চলের বাসিন্দারা জানিয়েছেন, এই ধরনের কুমির এলাকার জলাশয়ে প্রায়ই দেখা যায়। তবে মানুষখেকো বদনাম থাকলেও আদতে এরা শান্ত। কোনোদিন জল থেকে উঠে এসে কারোর বাড়িতেই হামলা চালায়নি, এটাই ব্যতিক্রম এই ঘটনা। লসাডা পরিবার জানিয়েছেন, তাঁদের বাড়ি জলাশয় থেকে অনেক দূরে। তারপরেও কুমিরটি কীভাবে এসে পৌঁছোল তা বোঝা যায়নি।