২০২৮ এর অলিম্পিকে নিজের জায়গা দখল করে নেবে ক্রিকেট! জানালেন সৌরভ গঙ্গোপাধ্যায়

13
২০২৮ এর অলিম্পিকে নিজের জায়গা দখল করে নেবে ক্রিকেট! জানালেন সৌরভ গঙ্গোপাধ্যায়

সারা বিশ্ব ক্রিকেটের গুনগ্রাহী হলেও এতদিনে অলিম্পিকে নিজের জায়গা দখল করতে পারেনি ক্রিকেট। তবে এবার ক্রিকেট অনুরাগীদের মনের দুঃখ দূর হবে। ২০২৮ সালের অলিম্পিক খেলাতে অন্যান্য খেলার মত ক্রিকেটও জায়গা করে নেবে। ক্রিকেট নিয়ামক সংস্থা আইসিসি আপাতত সেই লক্ষ্যমাত্রা নিয়েই এগোচ্ছে। কমনওয়েলথ গেমসেও মহিলা ক্রিকেট দল পাঠাচ্ছে ভারতসহ বেশ কিছু দেশ, জানালেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়।

যার ফলে অনেকেই আশা করছেন ২০২৮ সালেই মেগা টুর্নামেন্টে ক্রিকেটের দেখা মিলবে। ভারতীয় বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় সাম্প্রতিক একটি সাক্ষাৎকারে জানিয়েছেন, ২০২৮ সালে লস অ্যাঞ্জেলস অলিম্পিক্স গেমসে ক্রিকেট থাকবে। আসন্ন অলিম্পিক্সে অংশগ্রহণকারী বাঙালি অ্যাথলিটদের শুভেচ্ছা জানিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। সৌরভ গঙ্গোপাধ্যায়ের বক্তব্য, বাংলা বরাবরই ক্রিকেট এবং ফুটবলে শক্তিশালী ছিল।

পাশাপাশি তিনি বাঙালি বংশোদ্ভূদ সমীর বন্দোপাধ্যায়কে উইম্বলডন জুনিয়র সিঙ্গেলস খেতাব জেতার সাফল্যে শুভেচ্ছা বার্তা দিয়েছেন। সৌরভ চান আগামী দিনেও বাংলা ক্রীড়ার সবক্ষেত্রে উন্নতি হোক এবং আরও বেশি করে ভাল ভাল অ্যাথলিট বাংলা থেকে উঠে আসুক। ভারতীয় অ্যাথলিটদের প্রতি অগাধ আস্থা রাখেন সৌরভ। ভারতীয় অ্যাথলিটদের সক্ষমতার উপর তার কোনো সন্দেহ নেই বলে তিনি জানিয়েছেন।

এছাড়াও তিনি বলেছেন তিনি সময়-সুযোগ পেলেই তার প্রিয় ইভেন্টগুলির উপর নজর রাখেন। শুটিং এবং রেসলিংয়ের ক্ষেত্রে ভারতের মেডেল জেতার বেশ ভালো সম্ভাবনা রয়েছে বলে মনে করেন সৌরভ গঙ্গোপাধ্যায়। অলিম্পিক্সের টুকটাক অন্যান্য প্রতিযোগিতার দিকেও নজর রাখেন সৌরভ। সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন সে কথা।