প্যারাসেলিং করতে গিয়ে বড়োসড়ো দুর্ঘটনার মুখে দম্পতি! দেখুন ভিডিও

7
প্যারাসেলিং করতে গিয়ে বড়োসড়ো দুর্ঘটনার মুখে দম্পতি! দেখুন ভিডিও

বিপদ যে ঠিক কখন আসে তা বলা মুশকিল। ওই যে কথায় আছে না বিপদ কখনও বলে কয়ে আসে না! ঘুরতে গিয়ে এক চরম বিপদের মুখোমুখি পড়েন এক গুজরাতি যুগল৷ দিউ-র সমুদ্রে প্যারাসেলিং করতে গিয়ে এক বড়োসড়ো দুর্ঘটনার মুখোমুখি পড়েন তারা। যদিও অল্পের জন্য রক্ষা পেয়েছেন তারা। ঘটনাটির ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার হয়েছে।

সূত্রের খবর, বছর তিরিশের এক যুবক অজিত কাঠাড় স্ত্রী সরলা কাঠাড়কে নিয়ে দিউ-র সমুদ্রে প্যারাসেলিং করছিলেন৷ কিন্তু ওই রাইড শুরু হওয়ার অল্প কিছুক্ষণের মধ্যেই ভয়ঙ্কর দৃশ্য ঘটে৷ স্পিড বোটের সঙ্গে আটকে থাকা দড়ি হঠাৎ ছিঁড়ে যায়। আর তখনই ছিটকে প্রায় ৫০ ফুট উপর থেকে সমুদ্রের জলে পড়েন দম্পতি ৷ শুনেই কেমন গা শিউরে উঠছে বলুন তো! তবে তাঁদের ভাগ্য ভালো যে তাঁরা জলে পড়েছিলেন এবং লাইফ জ্যাকেট পরেছিলেন, তাই প্রাণে বেঁচে যান ৷ নাহলে আরও বড় যে দুর্ঘটনা ঘটত তা নিশ্চিত। একরকম মৃত্যুর হাত থেকেই বেঁচে ফিরেছেন অজিত ও সরলা। দুর্ঘটনায় কোনও চোট-আঘাত পাননি অজিত এবং সরলা ৷ তবে এই ঘটনা তাদের যে বড় শিক্ষা দিয়ে গেল, সে বিষয়ে কোনও সন্দেহ নেই ৷

এমন অনেকেই আছেন, যারা কোথাও বেড়াতে গিয়ে বিভিন্ন ধরনের ওয়াটার স্পোর্টস বা অ্যাডভেঞ্চার্স স্পোর্টস অ্যাক্টিভিটি করতে খুব পছন্দ করেন৷ কিন্তু এ ধরনের অ্যাক্টিভিটি যে ঠিক কতখানি ভয়ংকর সমস্যার মুখোমুখি ফেলতে পারে আবেগের বশে তা অনেকেই ভুলে যান৷ বিশেষ করে ভারতে এ ধরনের অ্যাক্টিভিটিতে পর্যটকদের ‘সেফটি’ নিয়ে বারংবার উঠছে প্রশ্ন৷ আবারও এই দুর্ঘটনা ফের চোখে আঙুল দিয়ে মানুষকে সতর্ক করে দিল যে আবেগের বশে এই অ্যাডভেঞ্চার্স স্পোর্টস এর দিকে ঝুঁকবেন না। নাহলে ছুটি কাটাতে গিয়ে সুন্দর দৃশ্য উপভোগ করার বদলে কাছের মানুষকে কিন্তু হারিয়েও ফেলতে পারেন।