করোনা আক্রান্ত মা সুস্থ সন্তানের জন্ম দিলেন

102
করোনা আক্রান্ত মা সুস্থ সন্তানের জন্ম দিলেন

তিন দিন আগে হাওড়ার শিবপুরের বাসিন্দা এক করোনা আক্রান্ত মহিলা ফুলেশ্বরের সঞ্জীবন হাসপাতালে ভর্তি হয়েছিলেন। রাজ্য সরকারের তরফ থেকে এই হাসপাতালকে করোনা হাসপাতাল বলে ঘোষণা করা হয়। করোনা উপসর্গ নিতে বিরতি হয়েছিলেন এই অন্তঃসত্ত্বা মহিলা। তারপর নমুনা পরীক্ষা করা হলে করোনা পজিটিভ আসে। সোমবার রাত থেকে প্রসব যন্ত্রণা শুরু হয় ওই মহিলার। মঙ্গলবার সকালে সুস্থ সন্তানের জন্ম দেন ওই মহিলা। হাসপাতাল কর্তৃপক্ষের সূত্রে জানা গিয়েছে, মা ও শিশু দু’জনেই ভাল আছে। এদিকে করোনা চিকিৎসার মাঝে এই ঘটনায় হাসপাতালের সমস্ত চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্যকর্মীরা উচ্ছ্বসিত। 

হাসপাতালের চেয়ারম্যান চিকিৎসক শুভাশিষ মিত্র জানান, করোনার মতো রোগে আক্রান্ত মহিলার সুস্থ সন্তান প্রসব করানো তাঁদের কাছে এটা একটা বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছিল। হাসপাতালের চিকিৎসক এবং নার্সরা সেই চ্যালেঞ্জ কে সফল করে ফেললেন। এটা তাঁদের করোনার বিরুদ্ধে লড়াইয়ে অনেকটা সাহস যোগাবে যোগাবে বলে জানান তিনি।

তিনি আরও বলেন, রাজ্যে এর আগে সন্তান জন্ম দেওয়ার পর করোনায় আক্রান্ত হওয়ার ঘটনা ঘটেছে, তবে করোনা তে আক্রান্ত রোগীর সন্তান জন্ম দেওয়ার ঘটনা এই প্রথম। সদ্যোজাতকে নজরদারিতে রাখা হবে এবং এই মুহূর্তে শিশুটিকে তার মায়ের কাছে দেওয়া হবে না। হাওড়া মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডক্টর ভবানী দাস জানিয়েছেন, এটা খুব খুশির খবর। মা ও শিশু দুজনেই সুস্থ আছে, তবে সদ্যজাতকে নজরে রাখা হবে। তিনি আরও জানান, তাঁরা সব রকম ব্যবস্থা নিচ্ছেন যাতে মা ও সন্তান কে সুস্থ করে বাড়ি পাঠানো যায়।