করোনা যোদ্ধা হিসেবে কাজ করলেও মিলছে না টিকা! অভিযোগ করলেন রেড ভলেন্টিয়ার্সরা

9
করোনা যোদ্ধা হিসেবে কাজ করলেও মিলছে না টিকা! অভিযোগ করলেন রেড ভলেন্টিয়ার্সরা

রাজ্যজুড়ে করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়তেই রাস্তায় নেমে পড়েন রেড ভলেন্টিয়ার্সরা। সাধারণ মানুষের সাহায্য করার জন্য দিনরাত পরিশ্রম করে চলেছেন তারা। একেবারে ফ্রন্ট লাইনে দাঁড়িয়ে করোনার বিরুদ্ধে লড়াই চালাচ্ছেন রেড ভলেন্টিয়ার্সরা। তাদের নেতৃত্বে করোনা দুর্গতদের কাছে অক্সিজেন, অ্যাম্বুলেন্স পরিষেবা পৌঁছে দেওয়ার পাশাপাশি এলাকায় এলাকায় স্যানিটাইজেশন প্রক্রিয়া চলছে জোরকদমে।

এমতাবস্থায় রেড ভলেন্টিয়ার্সদের করোনা যোদ্ধা হিসেবে স্বীকৃতি দিয়ে অবিলম্বে করোনা টিকা প্রদানের আবেদন জানাচ্ছে SFI এবং DYFI। গত ২৩শে মে SFI এবং DYFI-এর পক্ষ থেকে যৌথভাবে সরকারকে এই মর্মে একটি চিঠি দেওয়া হয়েছে। সেই আবেদনে সাড়া দিয়ে গত ৩১শে মে রাজ্যের সরকারি হাসপাতালগুলিতে টিকাকরণের কাজও শুরু হয়ে যায়। তবে সম্প্রতি করোনা টিকা প্রদান নিয়ে নতুন অভিযোগ আনলেন রেড ভলেন্টিয়ার্সরা।

তাদের অভিযোগ, SSKM হাসপাতাল কর্তৃপক্ষ রেড ভলান্টিয়ার্সদের প্রতিষেধক দিতে চাইছে না। ১লা জুন থেকে SSKM হাসপাতাল কর্তৃপক্ষ আর করোনা টিকা দিচ্ছে না এমনই অভিযোগ তুললেন রেড ভলেন্টিয়ার্সরা। এই মর্মে তারা রাজ্য সরকারের প্রতি অমানবিকতা প্রদর্শনের অভিযোগ এনেছেন।

SFI-এর রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্য জানালেন, সংগঠনের আবেদনে সাড়া দিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে রাজ্যের বেশকিছু সরকারি হাসপাতালের রেড ভলেন্টিয়ার্সদের করোনা টিকা দেওয়ার কাজ শুরু হয়। কিন্তু এসএসকেএম হাসপাতাল কর্তৃপক্ষ এখন বলছে যে রেড ভলেন্টিয়ার্সদের টিকা দেওয়ার ক্ষেত্রে তাদের কাছে কোনো নির্দেশিকা নেই। তার দাবি, রেড ভলেন্টিয়ার্সরা যেভাবে কাজ করছেন তা আদতে সরকার নিজের ব্যর্থতা। তাই অবিলম্বে তাদের করোনা টিকা দেওয়ার কাজ শুরু করতে হবে।