করোনাকে দেখে পালিয়ে গিয়েছে ! আকাশে ভেসে চলেছে মাস্ক পরা গ্রহাণু

79
করোনাকে দেখে পালিয়ে গিয়েছে ! আকাশে ভেসে চলেছে মাস্ক পরা গ্রহাণু

করোনার আগে পৃথিবীতে আছড়ে পড়ার কথা ছিলো বিশাল এই গ্রহাণুর, এই গ্রহাণুর নাম হলো 52768, এটি বিজ্ঞানীরা আবিষ্কার করে 1998 সালে। এই ছবি সম্প্রতি সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে দেখা যাচ্ছে, এই গ্রহাণুটির আকার প্রায় দেড় কিলোমিটার চওড়া, এই ছবি ব্যাপক ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়। এই গ্রহাণুটি 29 এপ্রিলের মধ্যে 3.9 মিলিয়ন পথ অতিক্রম করবে।

https://platform.twitter.com/widgets.js

কিছুদিন আগেই এই গ্রহাণুটির চিত্র পাঠিয়েছে একটি র‍্যাডার, এই গ্রহাণুটি এমন দেখতে যেন মনে হচ্ছে মাস্ক পরে আছে। এই গ্রহাণুটি পৃথিবীকে পাশ কাটিয়ে মহাকাশের বুকে ভেসে বেড়াচ্ছে। ছবিটি দেখলেই আপনি বুঝতে পারবেন গ্রহাণুটি অল্প অল্প করে পাড়ি দিচ্ছে তার যাত্রা পথে। দেখতে অনেকটা মাস্কের মতো। মজা করেই বিজ্ঞানীরা বলছেন যে, করোনা আসার আগে এটি পৃথিবীতে আছড়ে পড়তো, তার আগে করোনা ভাইরাস পৃথিবীতে চলে আসায় সে মাস্ক পড়েছে।

বিজ্ঞানীরা বলেছেন ওই গ্রহাণুটির গায়ে প্রচুর উঁচু নিচু পাহাড়ের মতো খাঁজ আছে, তাই ছবিটি এরকম মাস্ক পড়ার মতো এসেছে। এই গ্রহাণুটির পৃথিবীর দিকে ধেয়ে আসছিল কিন্তু কোনো কারণে সে তার পথ পরিবর্তন করে নেয় তার পাশাপাশি গতিতেও অনেক পরিবর্তন দেখা যায়, যদি এটি পৃথিবীতে আঘাত করতো তাহলে মহাপ্রলয় বেঁধে যেতো এবং তা করোনাকেও ছাপিয়ে যেতো।