আবার গ্রিন জোনে ৩ জনের দেহে করোনার খোজ মিললো, রাতারাতি অরেঞ্জ জোনে পরিবর্তন

164
করোনার খোজ মিললো

আগামী ৪ মে থেকেই রাজ্য সরকার কথা দিয়েছিল যে গ্রীন জোন গুলোতে বিশেষ কিছু ছাড় দেওয়া হবে, কিন্তু এ কি, এবার এমন সব খবর আসছে যে গ্রীন জোনে সেই সব সুযোগ আর সরকার ইতিমধ্যেই দিতে পারবে না। কারণ সম্প্রতি রাজ্যের গ্রীন জোনে নতুন করে আক্রান্তের খবর পাওয়া যাচ্ছে, যা অনেকটাই ভয়ের। এবার আলিপুরদুয়ারের পরে বীরভূমে। সেখানে ৩ জনের খোজ পাওয়া গেছে। তারা নাকি সবাই আসছিল মুম্বাই থেকেই। সেই তিনজনের মধ্যে ১ জন ক্যানসারের রোগী।

তারা ৩ জন এখন করোনায় আক্রান্ত। তারা আসলে মুম্বাইতে চিকিৎসার জন্য গিয়েছিল, কিন্তু লক ডাউনের কারণে ফেরত আসতে পারে নি, তবে এবার যখন তারা এসেছে একেবারে করোনাকে সাথে করেই ফিরেছে, তাই এবার গ্রীন জোন রাতারাতি বদলে গেলো অরেঞ্জ জোনে। ময়ূরেশ্বর ১ নম্বর ব্লকের প্রথম করোনা আক্রান্তের খবর, এখন সেখানকার মানুষ অনেকটায় শান্তিতে ছিল, কিন্তু এই খবর আসার পর তারা অনেকটাই আতঙ্কিত হয়ে পড়েছে। তাদের তিনজনের ২৭ এপ্রিল নমুনা সংগ্রহ করা হয় তার পরেই তাদের রিপোর্টে করোনা পজিটিভ।

এখন রাজ্যে দিন যাচ্ছে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে, ইতিমদ্যে রাজীব সিনহা জানিয়েছেন মোট রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৫৭২ জন। যার মধ্যে ইতিমধ্যে মারা গেছে ৩৩ জন। আর গত কাল ২৪ ঘন্টার মধ্যেই রাজ্যে আক্রান্ত হয়েছে নতুন করে ৩৭ জন। এখন চিন্তা এই জায়গাতেই গ্রীন জোন গুলোতে করোনা আক্রান্তের খোজ পাওয়া যাচ্ছে, যা সেখানকার মানুষদের জন্য ও সরকারের জন্য খুবই চিন্তার।