করোনা ভাইরাস দেশের কিছু অংশে গোষ্ঠী সংক্রমণ শুরু হয়েছে, চাঞ্চল্যকর দাবি এমস এর ডিরেক্টরের

91
করোনা ভাইরাস দেশের কিছু অংশে গোষ্ঠী সংক্রমণ শুরু হয়েছে, চাঞ্চল্যকর দাবি এমস এর ডিরেক্টরের

এমনিতেই যেভাবে করোনা ভাইরাস বিশ্ব জুড়ে নয়া আতঙ্কের অন্য নাম হয়ে উঠেছে তাতে এই মুহূর্তে গোষ্ঠী সংক্রমণের বিষয়টি সব থেকে প্রকট হয়েছে। যা নিয়ে কিন্তু দেশের চিকিত্সক বিজ্ঞানী ও গবেষকদের উদ্বেগ রয়েছে, এমনিতেই ইতালি স্পেন মার্কিন যুক্তরাষ্ট্রে গোষ্ঠী সংক্রমণ শুরু হয়েছে তবে ভারতের মতো জনবহুল দেশের যদি শুরু হয় তা হলে তার পরিণাম ঠিক কী হতে পারে?

এমনটা ভেবে অনেকেই আঁতকে উঠছেন আর এই প্রসঙ্গে বলতে গিয়ে দিল্লির এইমসের ডিরেক্টর রং দ্বীপ গুলে রিয়া সারা দেশের বেশ কিছু জায়গায় গোষ্ঠী সংক্রমণ শুরু হয়েছে বলে সন্দেহ প্রকাশ করেছেন একই সঙ্গে ভারতের সংক্রমণের যে বর্তমান স্টেজ তা নিয়ে কিন্তু আশঙ্কা প্রকাশ করেছেন।

এমনিতেই টানা একুশ দিনের মেয়াদ বাড়তে পারে ঠিক এমনটাই গুঞ্জন উঠেছে দেশ জুড়ে যদিও লকডাউন পরিস্থিতি ঠিক কত দিন অবধি স্থায়ী হতে পারে? 10 এপ্রিল এর আগে বলা যাবে না আর এই প্রসঙ্গে বলতে গিয়ে এইমসের ডিরেক্টর গুলে রিয়া জানিয়েছেন স্বাভাবিক পরিস্থিতিতে ফিরতে বেশ কিছু সময় লাগবে তবে যে ভাবে দেশ জুড়ে আক্রান্তের সংখ্যা বেড়েছে তাতে মুম্বইয়ের কিছু এলাকায় সংক্রমণের খবর পাওয়া গেছে আর গোষ্ঠী সংক্রমণ শুরু হলে ভারতকে তৃতীয় পর্যায়ের সংক্রমণ হিসেবে চিহ্নিত করা হবে।