বাইক আটকাতে জানাজায় আরোহী করোনা পসিটিভ, কোয়ান্টাইনে তিন পুলিশকর্মী

57
বাইক আটকাতে জানাজায় আরোহী করোনা পসিটিভ, কোয়ান্টাইনে তিন পুলিশকর্মী

গোটা রাজ্য জুড়ে জারি হয়েছে লকডাউন এবং কোয়ান্টাইন পরিস্থিতি। বর্তমানে গোটা বিশ্ব জুড়েই ত্রাস হিসেবে ছড়িয়ে পড়েছে নভেল করোনা ভাইরাস। ইতিমধ্যেই জানা গিয়েছে ভারতে এই করোনা আক্রান্তের সংখ্যা ২৪ হাজার ছাড়িয়ে গিয়েছে। তাই যাতে সাধারণ মানুষ আরো বেশি করে সোশ্যাল ডিসট্যানসিং বজায় রাখে এবং লকডাউন সুষ্ঠুভাবে পালন করে রাজ্য জুড়ে বিভিন্ন জায়গায় চলছে প্রশাসনিক নজরদারি।

প্রসঙ্গত, রাস্তায় ডিউটি করতে করতে তল্লাশির সময় চালক সমেত এক বাইক আরোহীকে রাস্তায় আটকাতেই জানা গেল তিনি কোভিড-১৯ পজিটিভ। ঘটনার সাথে সাথেই রাস্তায় ডিউটি করা পুলিশ ও ট্র্যাফিককর্মীদের মধ্যে তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়ে। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে সালকিয়া চৌরাস্তায়।তবে এই ঘটনায় বিশেষ কোনো মন্তব্য করেনি হাওড়া পুলিশ প্রশাসন।একপ্রকার মুখে কুলুপ এঁটে রয়েছেন হাওড়ার পুলিশ-প্রশাসনের সব কর্তা।

জানা গিয়েছে, বৃহস্পতিবার সকালে সালকিয়া চৌরাস্তায় কর্তব্যরত ট্র্যাফিককর্মীরা ওড়িয়াপাড়ার দিক থেকে আগত একটি চালককে তার বাইক সমেত আটকান। আরোহী কেন লকডাউন বাইক নিয়ে বেড়িয়েছে এবং কোথায় যাচ্ছে, কেন তাঁরা রাস্তায় বাইক নিয়ে ঘোরাঘুরি করছেন বা কোথায় যাচ্ছেন, এ সব প্রশ্নে সন্তোষজনক উত্তর দিতে পারেননি চালক বা আরোহী।

স্বভাবতই বাইকটি বাজেয়াপ্ত করার পর সন্ধ্যায় ওই চালক কাগজপত্র নিয়ে ট্র্যাফিক গার্ডের অফিসে দেখা করতে গেলে তাঁর কাছ থেকেই জানা যায় যে বাইকে থাকা আরোহী কোভিড-১৯ দ্বারা পজিটিভ চিহ্নিত হয়েছেন।সঙ্গে সঙ্গে গোলাবাড়ি থানায় খবর নিয়ে জানা যায় যে সেখানকার বাসিন্দা এই ব্যক্তি যে কোভিড-১৯ দ্বারা পজিটিভ ইতিমধ্যেই সেই তথ্য থানাতেও এসে গিয়েছে।