ভবানীপুরে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে প্রার্থী দেবে কংগ্রেস! এমনটাই ঘোষণা করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি

24
ভবানীপুরে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে প্রার্থী দেবে কংগ্রেস! এমনটাই ঘোষণা করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি

ভবানীপুর উপ নির্বাচন কেন্দ্রে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রার্থী দেবে কংগ্রেস। সম্প্রতি প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী এমনটাই ঘোষণা করলেন। যদিও প্রার্থীর নাম অবশ্য এখনও জানানো হয়নি। তবে প্রদেশ কংগ্রেস সভাপতি জানিয়েছেন, বামেদের সঙ্গে জোট অক্ষুণ্ণ রেখেই মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রার্থী দেবে কংগ্রেস। আপাতত দিল্লিতে AICC’র কাছে প্রার্থীদের নাম পাঠানো হয়েছে।

ভবানীপুর (Bhabanipur) উপনির্বাচনে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রথমে কংগ্রেস প্রার্থী দিতে চায়নি। সে সময় কংগ্রেসের বক্তব্য ছিল এত বিপুল জনসমর্থন পেয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার পশ্চিমবঙ্গের তৃতীয়বার সরকার গঠন করেছে, তাই কংগ্রেসের তরফ থেকে তাঁকে শ্রদ্ধা জানিয়ে প্রার্থী দেওয়া হবে না। তবে সাম্প্রতিক কালে সেই মত থেকে সরে দাঁড়িয়েছে কংগ্রেস।

ভবানীপুরের মমতার বিরুদ্ধে কে লড়াইয়ে নামবেন, সেই নাম নিয়ে কংগ্রেস দলের অন্দরে আপাতত আলোচনা চলছে। সাংবাদিকদের মুখোমুখি হয়ে অধীর রঞ্জন চৌধুরী জানিয়েছেন চূড়ান্ত সিদ্ধান্ত নেবে AICC। ইতিমধ্যেই বেশ কয়েকটি নামের একটি দিল্লির কাছে পাঠানো হয়েছে।

মমতার বিরুদ্ধে দাঁড়াচ্ছে কংগ্রেস। এই খবরের পরিপ্রেক্ষিতে তৃণমূলের মুখপাত্র কুনাল ঘোষ জানালেন, কংগ্রেসের সর্বভারতীয় নেত্রীর সঙ্গে তাদের সম্পর্ক বেশ ভালো। তাই কে কোথায় ভোটে দাঁড়াচ্ছেন সেই নিয়ে চিন্তিত নয় তৃণমূল। ভবানীপুর থেকে রেকর্ড ভোটে জিতবেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সম্পর্কে নিশ্চিত কুনাল ঘোষ।