সীমান্তে গুলি চালানো নিয়ে বিএসএফের বিরুদ্ধে মন্তব্য করলেন কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী

26
সীমান্তে গুলি চালানো নিয়ে বিএসএফের বিরুদ্ধে মন্তব্য করলেন কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী

শুক্রবার সকালে কোচবিহারের সীমান্তবর্তী এলাকায় গুলি চালিয়েছে বিএসএফ। গরু পাচারকারী সন্দেহে করে বিএসএফের চালানো গুলিতে তিন জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। এই ঘটনার পরিপ্রেক্ষিতে বিএসএফের বিরুদ্ধে মন্তব্য করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী।

অধীর রঞ্জন চৌধুরী এদিন এই প্রসঙ্গে বলতে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে থাকার প্রস্তাব দিয়েছেন। অধীর চৌধুরী প্রশ্ন তুলেছেন, বিএসএফ কেন গুলি করেছে সে কথা তারাই জানে। সার্চ এবং সিজার করার জন্য বিএসএফ নিজের এলাকার 50 কিলোমিটার পর্যন্ত বাড়াতে চাইছে। বাংলা সরকারের এর বিরোধিতা করা উচিত বলে মন্তব্য করেছেন অধীর চৌধুরী। একই সঙ্গে এই বিষয়ে বিধানসভায় প্রস্তাব পেশ করার কথাও বলেন তিনি।

তিনি বলেন বিএসএফের নামে অনেক অভিযোগ এমনিতেই আছে। তার উপর এলাকা বাড়ানো হলে বেশির ভাগ জায়গা ওদের আয়ত্তে চলে যাবে। এলাকার মানুষ বিএসএফকে ভরসা করেন না। তাই মুখ্যমন্ত্রীকে এই বিষয়ে বিধানসভায় এর বিরুদ্ধে প্রস্তাব রাখার পরামর্শ দিয়েছেন তিনি।

বিএসএফ জওয়ানরা জানিয়েছেন কোচবিহারের সিতাই থানা এলাকায় সাত ভান্ডারী সীমান্ত দিয়ে শুক্রবার ভোরে তিনজন ব্যক্তি গরু নিয়ে পালানোর চেষ্টা করছিল। বিষয়টা তাদের চোখে পড়তেই তারা বাধা দিতে যান। এবার তাদের লক্ষ্য করে ইঁট ছুঁড়তে থাকে পাচারকারীরা। বিএসএফ বাধ্য হয়ে গুলি চালায় যার ফলে মারা যায় তিনজন গরু পাচারকারী।