বজ্রাঘাতে মৃতদের পরিবারকে দেওয়া হবে ২ লক্ষ টাকা ক্ষতিপূরণঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

3
বজ্রাঘাতে মৃতদের পরিবারকে দেওয়া হবে ২ লক্ষ টাকা ক্ষতিপূরণঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

রাজ্যজুড়ে বজ্রাঘাতে মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এছাড়াও বজ্রাঘাতে যারা আহত হয়েছেন তারাও প্রত্যেকে কেন্দ্রীয় সরকারের তরফ থেকে ৫০ হাজার টাকা পাবেন বলে জানিয়েছেন তিনি। সোমবার প্রধানমন্ত্রীর দপ্তরের তরফ থেকে টুইট করে রাজ্যবাসীকে এই কথা জানানো হয়েছে। বজ্রাঘাতে নিহতদের পরিবারকে সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

গতকাল রাজ্যজুড়ে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাতের দরুন সারা রাজ্যের অন্ততপক্ষে ২৭ জন বাসিন্দার মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। বজ্রাঘাতে নিহত ২৭ এবং আহত হয়েছেন আরো অনেক মানুষ। এদের প্রত্যেকের পরিবারকেই ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার। পাশাপাশি সোমবার রাতে টুইট করে কেন্দ্রের তরফ থেকে নিহতদের পরিবারকে সমবেদনা জানানো হয়েছে।

সোমবার রাতে প্রধানমন্ত্রী টুইট করে বাংলায় লিখেছেন, “পশ্চিমবঙ্গের বিভিন্ন স্থানে বজ্রাঘাতে মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানাই। আহতরা দ্রুত সুস্থ হয়ে উঠুন”। প্রধানমন্ত্রীর পাশাপাশি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ টুইট বার্তায় লিখেছেন, “পশ্চিমবঙ্গের বিভিন্ন প্রান্তে বজ্রাঘাতের দরুন জীবনহানি সত্যিই অত্যন্ত দুঃখজনক। যারা প্রিয়জনকে হারিয়েছেন তাদের প্রতি আমি আমার গভীর সমবেদনা জানাই। যারা আহত হয়েছেন তাদের দ্রুত সুস্থতা কামনা করছি”।

প্রসঙ্গত উল্লেখ্য, বজ্রপাতের দরুন এদিন হুগলি জেলাতে ৯ জনের মৃত্যু হয়েছে। মুর্শিদাবাদে আরও ৯ জনের মৃত্যু হয়েছে বজ্রাঘাতে। পশ্চিম মেদিনীপুরের চন্দ্রকোণায় আরো ২ জনের মৃত্যু হয়েছে। নদিয়ার নবদ্বীপেও গঙ্গায় স্নান করার সময় বাজ পড়ে মৃত্যু হয়েছে আরও এক যুবকের। মুর্শিদাবাদ জেলার রঘুনাথগঞ্জ থানার মির্জাপুর নওদা এলাকায় মাঠে কাজ করার সময় বাজ পড়ে ৫ জনের মৃত্যু হয়েছে। আহত আরো বেশ কয়েকজন। বহরমপুরের বানজেটিয়াতে রাস্তা দিয়ে হেঁটে বাড়ি ফেরার সময় আরো ২ জনের মৃত্যু হয়েছে।