এখানে রং দেখে বিচার হয় না! এখানে শাস্তি হয়ঃ মুখ্যমন্ত্রী

12
এখানে রং দেখে বিচার হয় না! এখানে শাস্তি হয়ঃ মুখ্যমন্ত্রী

‘এখানে শাস্তি হয়’ বৃহস্পতিবার নেতাজী ইন্ডোরের লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখে আরও একবার শোনা গেল এই কথা। তিনি বলেন, কোনও ঘটনা ঘটলে পুলিশকে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিতে বলেছি। কোনও রং না দেখে যেন ব্যবস্থা নেওয়া হয়। এটা উত্তরপ্রদেশ, বিহার নয়। এখানে রং দেখে বিচার হয় না। এখানে শাস্তি হয়।

তৃণমূল কংগ্রেসের তিন দফার সরকার গঠনের বর্ষপূর্তিতে মুখ্যমন্ত্রী বলেন, এখন আর দর্শনধারী নয়, কেউ কেউ ধর্ষণধারী হয়েছে। শুধু মেয়েদের অপমান, অশালীন কথা। একটা ঘটনা যদি ঘটে, সেটাকে ইস্যু করে। কোনও ঘটনাই কাঙ্খিত নয়। পুলিশের কাছে নির্দেশ দেওয়া আছে, কোনও ঘটনা ঘটলেই সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিতে। কোনওরকম রং দেখা হবে না। আমি মনে করি মা বোনেরা আমাদের সমাজের গর্ব। এটা উত্তরপ্রদেশ নয়। এটা মধ্যপ্রদেশ নয়। এটা বাংলা। এখানে অন্যায় করলে শাস্তি হয়, বিচার হয়। মা বোনেদের প্রাণ দিয়ে আগলে রাখা হয়।

তিনি আরও বলেন, উত্তরপ্রদেশে থানায় অভিযোগ জানাতে গেলে পুলিশ ধর্ষণ করে। বাংলায় এসব কখনও হয় না। কেউ দোষ করলে তাঁকেও আমরা ছাড়ি না। মেয়েদের জন্য কন্যাশ্রী, রূপশ্রী প্রকল্প রয়েছে। কৃষক, খেতমজুরদের জন্য আর্থিক সাহায্য দেওয়া হয়। স্বাস্থ্যসাথী প্রকল্পে রাজ্যের মানুষ বিনামূল্যে চিকিৎসা পায়। আর কেন্দ্র সরকার জীবনদায়ী ওষুধের দাম বাড়িয়ে পকেট কাটার কাজ করছে।