উত্তরবঙ্গের করোনা পরিস্থিতি, উন্নয়ন মুলক কর্মসূচি খতিয়ে দেখতে উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী

6
উত্তরবঙ্গের করোনা পরিস্থিতি উন্নয়ন মুলক কর্মসূচি খতিয়ে দেখতে উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী

আগামী ২১শে সেপ্টেম্বর উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সম্প্রতি নবান্নের তরফ থেকে এই কথা জানানো হয়েছে। উল্লেখ্য, দেশে কোভিড পরিস্থিতি তৈরি হওয়ার পর দীর্ঘ ছয় মাস পরে উত্তরবঙ্গে যাচ্ছেন মুখ্যমন্ত্রী। নবান্ন সূত্রে খবর, উত্তরবঙ্গের জন্য একগুচ্ছ প্রকল্প নিয়ে যাত্রা করছেন রাজ্য সরকার। পাশাপাশি, উত্তরবঙ্গের জেলাগুলিতে করোনা কি প্রভাব বিস্তার করেছে সে সম্পর্কে খতিয়ে দেখবেন মুখ্যমন্ত্রী।

এবারের সফরে, উত্তরবঙ্গের প্রতিটি জেলার উন্নয়ন সম্পর্কে খুঁটিনাটি তথ্য বিবেচনা করবেন মুখ্যমন্ত্রী। নবান্নের তরফ থেকে জানানো হয়েছে, উত্তরবঙ্গের প্রত্যেক জেলার জেলাশাসকদের সাথে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। জেলাশাসকদের পাশাপাশি বৈঠকে উপস্থিত থাকবেন উত্তরবঙ্গের মন্ত্রী এবং অন্যান্য প্রশাসনিক কর্মকর্তারা। উত্তরবঙ্গের জেলাগুলিতে পর্যন্ত কি কি কাজ হয়েছে, কোথায় কোন কাজ আটকে রয়েছে, কোন জেলা পিছিয়ে পড়ছে, সে সংক্রান্ত খুঁটিনাটি তথ্য সম্পর্কে আলোচনা করা হবে এই বৈঠকে।

রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, আসন্ন নির্বাচনী লড়াইয়ের জন্য এবার উত্তরবঙ্গ থেকেই প্রচার শুরু করতে চাইছেন মুখ্যমন্ত্রী। অন্যান্যবার নির্বাচনের আগে প্রত্যেক জেলায় সফর করেছেন মুখ্যমন্ত্রী। ভোটের আগে রাজ্যের প্রত্যেকটি জেলাতে সশরীরে উপস্থিত থেকে সেখানকার রাজনৈতিক কর্মকর্তাদের প্রয়োজনমতো নির্দেশ দিয়ে এসেছেন তিনি। তবে এবার মহামারী করোনার আগমনে সেই নিয়মের ব্যতিক্রম হয়েছে।

উল্লেখ্য,এর আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যবাসীর উদ্দেশ্যে আশ্বাস প্রদান করে জানিয়েছিলেন, সেপ্টেম্বর মাসের ১৯ থেকে ২০ তারিখের মধ্যেই রাজ্যের করোনা পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে চলে আসবে। তবে, রাজ্যে করোনার অবস্থা আশানুরূপ নয়। তাই করোনার মাঝেই উত্তরবঙ্গ সফরে যাওয়ার তোড়জোড় শুরু করলেন মুখ্যমন্ত্রী।