ভোট কেন্দ্রে রাখা যাবেনা সিভিক ভলেন্টিয়ার, রাজ্যপালের কাছে দাবী করলেন কংগ্রেস নেতা

5
ভোট কেন্দ্রে রাখা যাবেনা সিভিক ভলেন্টিয়ার, রাজ্যপালের কাছে দাবী করলেন কংগ্রেস নেতা

সামনে একুশে বিধানসভায় নির্বাচন, আর সেই কারণে প্রত্যেক রাজনৈতিক দলের তোড়জোড় একেবারে তুঙ্গে। বিভিন্ন দল বিভিন্ন জায়গায় সভা করে বেড়াচ্ছে এবং আগামী ভোটের আসনসংখ্যা বিচার করছে। কিন্তু এই সমস্ত কিছুর সার্থকতা ভোট গ্রহণের মাধ্যমেই। তবে ভোটগ্রহণে যদি অশান্তি দাঙ্গা-হাঙ্গামা হয়ে, তাহলে সত্যিই এইসবের অর্থ থাকে না।

তাই এবার সামনের একুশে বিধানসভা নির্বাচন যেন শান্তিপূর্ণভাবে হয় সেই কারণেই রাজ্যপালের দ্বারস্থ হলেন কংগ্রেস নেতা। কংগ্রেস নেতা আব্দুল মান্নান গত সোমবার রাজ্যপাল জগদীপ ধনকর এর সাথে সাক্ষাৎ করেছেন, আর সেখানেই একাধিক পদক্ষেপ গ্রহণ করার আবেদন করেছেন তিনি।

গতকাল রাজ্যপাল টুইট করে জানিয়েছেন, নির্বাচনের আগে নির্বাচন কমিশন রাজ্যের যে সমস্ত আধিকারিকদের পদ থেকে সরিয়ে দিয়েছিল, রাজ্য সরকার এখনও তাদের সেই সমস্ত গুরুত্বপূর্ণ পদে বসিয়ে রেখেছেন। এটা অবশ্য নতুন নয় রাজ্যপাল এর আগে অনেকবার শাসকদলের আধিকারিকদের ওপর তোপ দেগেছেন। তাছাড়া তিনি বলেছিলেন শাসকদল যদি রাজনৈতিক পক্ষপাত দুষ্ট হয় তাহলে গণতন্ত্রের জন্য সেটা বিপদ ডেকে আনে।

মান্নানের কথা টেনেই রাজ্যপাল টুইট করেছেন। তিনি বলেছেন রাজ্যে সুষ্ঠুভাবে নিয়ম মেনে নির্বাচন করতে চাইলে সমস্ত অবসরপ্রাপ্ত ওএসডিদের সরাতে হবে। কারণ তারা সর্বদাই পক্ষপাতিত্ব করেন। তবে এখানেই শেষ নয় তিনি শেষে জানিয়েছেন ভোট কেন্দ্রে রাখা যাবেনা সিভিক ভলেন্টিয়ার দের।