সিভিক ভলান্টিয়ার পদে নিয়োগ! জানুন বিস্তারিত

21
সিভিক ভলান্টিয়ার পদে নিয়োগ! জানুন বিস্তারিত

রাজ্যের মানুষের জন্য এসে গেছে সুখবর, নতুন করে আবার সিভিক ভলান্টিয়ার পদে নিয়োগ করার বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। এই পদে নিয়োগ হওয়ার জন্য শুধুমাত্র দরকার অষ্টম শ্রেণী পাস। অষ্টম শ্রেণী পাস করা প্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারবেন। কলকাতা পুলিশের দপ্তরে নিয়োগ করা হবে। ইন্টারভিউর মাধ্যমে প্রার্থীদের নির্বাচন করা হবে। ইতিমধ্যেই এই পদের জন্য রয়েছে ৩০ টি শুন্য পদ। এই পদে আবেদন করার জন্য প্রার্থীকে অবশ্যই শারীরিক এবং মানসিক দিক থেকে হতে হবে সুস্থ।

প্রার্থীকে অবশ্যই হতে হবে কলকাতা পুলিশের অন্তর্গত এলাকার বাসিন্দা। যে প্রার্থী আবেদন করবেন তার যেন কোন ক্রিমিনাল রেকর্ড না থাকে সেদিকে লক্ষ রাখতে হবে। এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স হতে হবে ২০ থেকে ৬০ বছরের মধ্যে। অনলাইনের মাধ্যমেও এই পদের আবেদন করা যাবে। এছাড়া অনলাইনের মাধ্যমে আবেদনপত্রটি ডাউনলোড করে নিয়ে সেখানে নির্ভুলভাবে তা পূরণ করে সমস্ত ডকুমেন্টসসহ একটি খামে করে তাতে অ্যাপ্লিকেশন ফর দা পোস্ট অফ সিভিক ভলেন্টিয়ার লিখে নির্দিষ্ট সেখানে সেটিকে পাঠিয়ে দিতে হবে।

এই পদে আবেদন করার জন্য ডকুমেন্ট হিসেবে লাগবে ভোটার কার্ড অথবা প্যান কার্ড অথবা রেশন কার্ড অথবা পাসপোর্ট অথবা ড্রাইভিং লাইসেন্স এর একটি জেরক্স। এই জেরক্স অবশ্যই সেল্ফ অ্যাটেস্টেড হতে হবে। এছাড়া লাগবে বয়সের একটি প্রমাণ পত্র এবং শিক্ষাগত যোগ্যতা দেখার জন্য একটি মার্কশিট এবং সার্টিফিকেট।

যে প্রার্থী আবেদন করছে তার কোন আরো এক্সট্রা কো কারিকুলার অ্যাক্টিভিটিস আছে কিনা তার জন্য একটি সার্টিফিকেট। এবং লাগছে পাস্পোর্ট সাইজের রঙিন ছবি। এই আবেদনপত্রটি জমা দেওয়ার ঠিকানা হলো দা ডেপুটি কমিশনার অফ পুলিশ সেন্ট্রাল ডিভিশন কলকাতা চেয়ারম্যান সিলেকশন কমিটি। এই আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২৬শে এপ্রিল।