মাছ ব্যবসায়ীর বাড়ি থেকে বিপুল পরিমাণ টাকা উদ্ধার করল সিআইডি

16
মাছ ব্যবসায়ীর বাড়ি থেকে বিপুল পরিমাণ টাকা উদ্ধার করল সিআইডি

মালদা,৪ আগস্ট : মাছ ব্যবসায়ীর বাড়িতে হানা দিয়ে বিপুল পরিমাণে টাকা উদ্ধার করল সিআইডি। রবিবার সকালে গাজোল থানার টোল প্লাজা সংলগ্ন ঘাকসোল গ্রামের এক ব্যবসায়ীর বাড়িতে সিআইডির অভিযান। উদ্ধার প্রায় কোটি টাকা। উদ্ধার হওয়া টাকার গণনা শুরু হয়। ঘটনাস্থলে জেলা পুলিশের পদস্থ কর্তারা। ঘটনাস্থলে পৌঁছান মালদা এবং দক্ষিণ দিনাজপুর জোনের এসপি (সিআইডি) আনিস সরকার।

পুলিশ সূত্রে জানা গিয়েছে ব্যবসায়ীর নাম জয়প্রকাশ সাহা। টাকা উদ্ধারের ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে এলাকায়।
তৃণমূল নেতা কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী বলেন, মাছ ব্যবসায়ীর বাড়িতে যে টাকা উদ্ধার হয়েছে তা ওই মাছ ব্যবসায়ীর এক আত্মীয় রেখে গিয়েছিল বলে তিনি জানতে পারেন। এই ঘটনায় রাজনৈতিক কোনো যোগাযোগ নেই।

বিজেপির উত্তর মালদা সাংগঠনিক সভাপতি উজ্জ্বল দত্ত জানান, কোথা থেকে এত টাকা মাছ ব্যবসায়ীর বাড়িতে এলো তা নিয়ে ইডি তদন্ত হওয়া প্রয়োজন। নেতাদের বেআইনি মজুদ টাকা লুকাতে মাছ ব্যবসায়ীর বাড়িতে রাখা হয়েছিল বলে অভিযোগ তার।

জানা গিয়েছে উদ্ধার হওয়া টাকা মেশিন দিয়ে গোনার প্রক্রিয়া শুরু হয়। দুপুর ৩ টা পর্যন্ত উদ্ধার হওয়া টাকার পরিমাণ দাঁড়ায় প্রায় ১ কোটি ৩৯ লক্ষ টাকা। কি ভাবে এত টাকা ওই মাছ ব্যবসায়ীর বাড়িতে এলো তা তদন্ত শুরু করেছে সিআইডির উচ্চপদস্থ আধিকারিকরা।

সিআইডি সূত্রে জানা গিয়েছে দক্ষিণ দিনাজপুরে থাকেন মাজ ব্যবসায়ী জয়প্রকাশ সাহার শ্যালক ওম গুপ্তা। গত কয়েকদিন আগে সীমান্তে ফেনসিডিল সহ বিভিন্ন মাদক পাচার করার অভিযোগে গ্রেফতার করা হয়। তাকে জিজ্ঞাসাবাদ করে মাছ ব্যবসায়ীর বাড়ি থেকে উদ্ধার হয় বিপুল অংকের বেআইনি টাকা। ঘটনার তদন্ত শুরু করেছে সিআইডি।