মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত করার আহ্বান জানালেন চিরঞ্জিত চক্রবর্তী

17
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত করার আহ্বান জানালেন চিরঞ্জিত চক্রবর্তী

একুশের বিধানসভা নির্বাচন শেষ। তৃণমূলের নজরে এখন ২০২৪ এর লোকসভা নির্বাচন। এই নির্বাচনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত করার আহ্বান দিলেন টলিউড অভিনেতা তথা তৃণমূলের তরফের বিধায়ক চিরঞ্জিত চক্রবর্তী। একুশের লড়াইয়ে পশ্চিমবঙ্গে বিজেপি শিবিরের করা যায় কার্যত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বিরোধী রাজনৈতিক শক্তির মুখ করে তুলেছে। টুইটারে নতুন ট্রেন্ড উঠেছে, ‘হ্যাশট্যাগ বেঙ্গলি প্রাইম মিনিস্টার’।

আর সেই লড়াইয়ে সাধারন মানুষকে পাশে পেতে চেয়ে আহ্বান জানালেন চিরঞ্জিত চক্রবর্তী। চিরঞ্জিত এর বক্তব্য, মোদি সরকারের আমলে দেশের পেট্রোল-ডিজেলের দাম ঊর্ধ্বমুখী। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যদি আগামী দিনে দেশের প্রধানমন্ত্রী হন তাহলে একমাত্র তিনিই পারবেন পেট্রোল-ডিজেলের দাম কমাতে। বারাসাতের একটি রাজনৈতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করে চিরঞ্জিত বলেন, একটা রাজ্যে বিজেপিকে আটকে দিয়েছেন মুখ্যমন্ত্রী। এতেই কার্যত বাংলার মুখ্যমন্ত্রীর জনপ্রিয়তা টের পাওয়া যায়।

চিরঞ্জিতের দাবি, প্রধানমন্ত্রী হিসেবে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ই একমাত্র শ্রেষ্ঠ এবং যোগ্য দাবিদার। চিরঞ্জিত আরো বলেছেন, যদি বাংলার মতো সমগ্র দেশেই শিক্ষাশ্রী কন্যাশ্রী চালু হয়, তাহলে ভারতবর্ষ হবে সোনার দেশ। পাশাপাশি প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে তিনি বলেন, পেট্রোল-ডিজেলের দাম আরও বাড়াবে কেন্দ্র। বিনামূল্যে করোনার টিকা দেওয়ার দাম এভাবেই উসুল করবে কেন্দ্র।

প্রসঙ্গত উল্লেখ্য, পেট্রোল-ডিজেলের দামের ক্রমবৃদ্ধি কার্যত সম্পূর্ণ দেশেই মোদি সরকারের বিরুদ্ধে ক্ষোভের জন্ম দিচ্ছে। সোমবারেও পেট্রোলের দাম ৩৯ পয়সা বৃদ্ধি পেয়েছে। দিন প্রতিদিন পেট্রোলের দাম বাড়তে বাড়তে বেশকিছু রাজ্যে পেট্রোলের দাম ১০০ পেরিয়ে গিয়েছে। বাকি রাজ্যগুলিতে পেট্রোলের দাম ১০০ ছুঁই ছুঁই।