মৎস্যজীবীদের জন্য বিশেষ ঘোষণা মুখ্যমন্ত্রীর

9
মৎস্যজীবীদের জন্য বিশেষ ঘোষণা মুখ্যমন্ত্রীর

তৃতীয়বার মুখ্যমন্ত্রীর আসনে বসার পরই মমতা বন্দ্যোপাধ্যায় একের পর এক নতুন নতুন প্রকল্পের উদ্বোধন করছেন। পড়ুয়াদের পড়াশোনার উন্নতির জন্য বিশেষ ক্রেডিট কার্ড চালু করেছেন তিনি। এবার উত্তরবঙ্গ সফরে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মৎস্যজীবীদের জন্য বিশেষ ঘোষণা করলেন।

মুখ্যমন্ত্রী জানিয়েছেন খুব তাড়াতাড়ি দুয়ারে সরকারের দ্বিতীয় পর্যায়ের কাজ শুরু হবে। কারিগর এবং শিল্পীদের পাশে দাঁড়ানোর প্রতিশ্রুতি দেওয়ার পাশাপাশি মৎস্যজীবীদের জন্য বিশেষ কার্ড চালু করার কথা ঘোষণা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যে এবার কর্মসংস্থানের নতুন পথ খুলতে চাইছেন তিনি।

এদিনের উত্তরবঙ্গ সফরে মালদা হয়ে দিনাজপুর পৌঁছালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার উত্তর এবং দক্ষিণ দিনাজপুরে প্রশাসনিক বৈঠকের আয়োজন করা হয়েছিল। সেখানে দুই জেলার বিভিন্ন সরকারি প্রকল্পের কাজের খতিয়ান নিয়েছেন তিনি। সঙ্গে সকল পড়ুয়া ক্রেডিট কার্ড পেয়েছেন কিনা সেই বিষয়ে তিনি জানতে চেয়েছেন। তারপরও তিনি মৎস্যজীবীদের জন্য বিশেষ কার্ডের কথা জানিয়েছেন। শিল্পীদের জন্য আর্টিসান কার্ডের কথাও ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী

রাজ্যের সমস্ত অনুষ্ঠানের সুযোগ-সুবিধা সাধারণের নাগালের মধ্যে পৌঁছে দেওয়ার জন্য রাজ্যজুড়ে চালু হয়েছে দুয়ারে সরকার প্রকল্প। নতুন বছরের একেবারে প্রথম দিন থেকেই দুয়ারে সরকার ক্যাম্প বসবে। যাবতীয় আটকে থাকা কাজ সেরে ফেলতে পারবেন সাধারণ নাগরিকরা।