আগামী ২৫ সেপ্টেম্বর পূজো কমিটির সদস্যেদের নিয়ে বৈঠক করবে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী

6
আগামী ২৫ সেপ্টেম্বর পূজো কমিটির সদস্যেদের নিয়ে বৈঠক করবে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী

এখন এমনিতেই করোনা পরিস্থিতির মধ্যে সব ধরনের অনুষ্ঠানেই কাটছাঁট করাহচ্ছে। আর সেটার প্রভাব যে দূর্গাপূজাতেও পরবে সেটা আন্দাজ করা যাচ্ছে। তবে এখনও সরকারের তরফ থেকে জানা যায় নি তেমন কিছু। কিন্তু আগামী ২৫ সেপ্টেম্বরে যে পূজো কমিটির সদস্যেদের নিয়ে বৈঠক করতে চলে মমতা ব্যানার্জী সেটা জানা গেছে।

আজ সোমবার মমতা ব্যানার্জী নবান্নে গ্লোবাল এডভাইজারি কমিটির সাথে বৈঠক করেন, আর সেখানেই তিনি জানায় যে, পূজার কমিটি গুলোর কাছে আমার অনুরোধ যাতে প্যান্ডেল গুলো খোলা মেলা হয়। অষ্টমির অঞ্জলি দিতে আসলে মানুষের ভিড় বাড়বে। সেই কারণেই জমায়েত বাড়বে। তাই এই খোলা মেলা প্যান্ডেল করার নির্দেশ। সাথে এই খোলামেলা প্যান্ডেলের মধ্যে বাতাস বইবে, জীবাণু থাকলে তা বেরিয়ে যাবে। যা কিনা ভেন্টিলেটর দিয়ে বের হওয়া সম্ভব নয়।

আগামী ২৫ সেপ্টেম্বর পুজা কমিটির সাথে বৈঠক হবে বলে জানিয়েছেন তিনি। আর সেখানেই আরও বিস্তারিত আলোচনা করা যাবে বলেই জানিয়েছে। একেবারে করোনা বিধি মেনে, এই বারের পুজার আয়োজন। কিছুদিন আগেই দেখা গিয়েছিল দূর্গাপূজা নিয়ে ভুয়ো খবর। সেখানে বলা হয়েছিল রাতে ঘোরা যাবে না পূজার প্যান্ডেলে। কারণ বিকাল থেকেই জারি করা হবে কার্ফু। সাথে অষ্টমীতে দেওয়া যাবে না অঞ্জলি। এর পর সেটা ভাইরাল হতেই শোরগোল পরে যায়, যার ফলেই মানুষ আরও চিন্তার মধ্যে পরে যায়। তবে এই নিয়ে কড়া ব্যবস্থা নেয় প্রশাসন। মমতা ব্যানার্জী তাদের কানে ধরে ঊঠবোস করানোর নির্দেশ দেয়।