বাংলায় শিল্প গড়ে তোলার উদ্দেশ্যে বড়সড় পদক্ষেপ নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

11
বাংলায় শিল্প গড়ে তোলার উদ্দেশ্যে বড়সড় পদক্ষেপ নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

বাংলায় শিল্পে বিনিয়োগ আনার জন্য এবার বড়সড় পদক্ষেপ নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলায় শিল্প গড়ে তোলার উদ্দেশ্যে সদ্য মুম্বাই সফরে গিয়েছেন মুখ্যমন্ত্রী। দুদিনের সফরে মুম্বাইতে গিয়ে একটি শিল্প সম্মেলনে যোগ দেওয়ার কথা রয়েছে তার। এতে নাকি পশ্চিমবঙ্গের শিল্পোন্নয়নের ব্যাপক সম্ভাবনা দেখা দিয়েছে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতা থেকে মুম্বাইয়ের উদ্দেশ্যে রওনা দেওয়ার আগে সাংবাদিকদের তিনি জানিয়েছেন শিল্পপতিদের থেকে ডাক পেয়ে তিনি মুম্বাই সফরে যাচ্ছেন। বাংলা শিল্প সম্মেলনের জন্য তিনি তাদের আমন্ত্রণ জানাবেন বলেও জানিয়েছেন।

মুখ্যমন্ত্রী এদিন দাবি করেছেন, এই মুহূর্তে বাংলাই শিল্পে বিনিয়োগের জন্য শিল্পপতিদের কাছে প্রথম পছন্দ হয়ে উঠেছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকে যদি দেশ-বিদেশের শিল্পপতিরা সাড়া দেন তাহলে বাংলাতে লক্ষ লক্ষ কর্মসংস্থান হতে পারবে। এমনটাই আশা করছেন অর্থনৈতিক বিশেষজ্ঞরা।

এমনিতেই বাংলায় শিল্পের অবস্থা নিয়ে বারবার প্রশ্ন তুলে আসে বিরোধীরা। নির্বাচনের ক্ষেত্রে বাংলায় কর্মসংস্থান একটি বড় প্রশ্ন খাড়া করে শাসকদলের সামনে। এবার শিল্পে বিনিয়োগের জন্য শিল্পপতিদের উৎসাহী করে তুলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যে নতুন কর্মসংস্থানের ব্যবস্থা নিতে চলেছেন।