বার নিজেকে গোয়ার সন্তান বলে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

13
বার নিজেকে গোয়ার সন্তান বলে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

২০২১ সালে বিধানসভা ভোটে নিজেদের ক্ষমতা প্রতিষ্ঠিত করার পর এবার বাংলার বাইরে ও নিজেদের ক্ষমতা প্রতিষ্ঠা করতে অগ্রসর হয়েছে তৃণমূল কংগ্রেস। বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গোয়া সফরে গিয়েছিলেন এবং সেখানে একটি সভাতে গোয়ানিজ ভাষায় তিনি বক্তৃতা রাখেন এবং তার ফলে গোয়াবাসীর মন তিনি সহজেই জিতে নেন। তিনি তাদের জানান যে, তিনি গোয়াতে শুধুমাত্র মুখ্যমন্ত্রী হওয়ার আশায় আসছেন না, শুধুমাত্র চান গোয়ার উন্নয়ন।

শুধুমাত্র গোয়া সফর নয় এরপরেও লক্ষ্য দিল্লি সফর। ত্রিপুরায় তৃণমূল কংগ্রেসের ঘাঁটি শক্ত করার জন্য প্রতিনিয়ত তৃণমূল কংগ্রেসের একাধিক নেতা নেত্রীরা যাচ্ছেন ত্রিপুরায়। গোয়ায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একটি সভা করেন এবং সেখানেই গোয়াবাসীর উদ্দেশ্যে তিনি জানান,” তৃনমূল কংগ্রেস চাইছে গোয়ার সংস্কৃতিকে রক্ষা করতে। গোয়াতে যাতে বাংলার মত প্রচলিত প্রকল্পগুলোর শুরু হয় সেদিকে নজর রাখবে তৃণমূল কংগ্রেস। বাংলায় যেভাবে মহিলা এবং যুবসমাজের প্রতি বিশেষ নজর দেওয়া হয়েছে সেটাও যেন গোয়াতে হয় তাই তারা চান”।

তিনি আরও জানান,” আমরা সবসময় ধর্মনিরপেক্ষতাকে রক্ষা করি এবং গণতন্ত্রকে বিশ্বাস করি। আমরা চাইলেই ভারতের যে কোন জায়গাতে আমরা যেতে পারব। আমি নিজেকে যেমন বাংলার সন্তান বলে মনে করি তেমনি আমি গোয়ার ও সন্তান। আমি ভারতীয় সেইজন্যে আমি বহিরাগত না। আমি গোয়াতে মুখ্যমন্ত্রী হওয়ার আশায় আসিনি, শুধু চাই গোয়ার মানুষদের ভালো করতে”।

গোয়াতে হওয়া মুখ্যমন্ত্রীর সাংগঠনিক বৈঠকে অভিনেত্রী এবং সমাজকর্মীর নাফিসা আলি তৃণমূলের পতাকা কে উত্তোলন করেন।