শুধু বিয়ের জন্যই ধর্ম পরিবর্তন! আবেদন খারিজ করে দিল কোর্ট

3
শুধু বিয়ের জন্যই ধর্ম পরিবর্তন! আবেদন খারিজ করে দিল কোর্ট

বিয়ে করবে বলেই ধর্ম পরিবর্তন, এটা আদালতের কাছে গ্রহন যোগ্য না এমনটাই এবার জানিয়ে দিল এলাহাবাদ হাই কোর্ট। কারণ এক মহিলা তার বিয়ের এক মাস আগেই মুসলিম ধর্ম পরিবর্তন করে হিন্দু ধর্ম গ্রহণ করেছিল কিন্তু তার পর থেকেই তারা হুমকি পাচ্ছিল, এর জন্য ভয়ে দম্পতি আদালতের দ্বারস্থ হয়, আর পুলিশি নিরাপত্তার সাহায্য চায়, কিন্তু যখন আদালত জানতে পারে যে বিয়ের জন্যই শুধু ধর্ম পরিবর্তন তখন তাদের আবেদনকে খারিজ করে দেয়।

এই নিয়ে এলাহাবাদ হাইকোর্টের বিচারপতি মহেন্দ্রচন্দ্র ত্রিপাঠি জানিয়েছেন, বিয়ের জন্যই কেবল ধর্ম পরিবর্তন, বিয়ের এক মাস আগেই এই ধর্ম পরিবর্তন। যেটা কিনা শুধুমাত্র ধর্ম পরিবর্তন কখনই গ্রহণ যোগ্য না। তাই ২২৬ নম্বর ধারা হিসেবে আদালত এই বিষয়ে কোনোভাবেই হস্তক্ষেপ করবে না।

এমনটাই ঘটেছিল ২০১৪ সালেও। সেখানেই পুলিশি নিরাপত্তা চেয়ে আবেদন করে দম্পতি। সেবার একজন হিন্দু মহিলা ইসলাম ধর্ম গ্রহণ করে নিকহা করেছিল। আর সেই হিসেবেই আদালত তখন রায় দিয়েছিল ইসলাম সম্পর্কে কোনো জ্ঞান না থাকা বা ইসলামে বিশ্বাস না থাকা সত্ত্বেও কোনো একজন হিন্দু ছেলের কথায় কিভাবে একজন হিন্দু মেয়ের, কেবলমাত্র বিয়ের জন্যই ধর্ম পরিবর্তন করা বৈধ হতে পারে??