আগামী ৭২ ঘন্টায় উত্তরবঙ্গের সবকটি জেলায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাতের সম্ভাবনা

7
আগামী ৭২ ঘন্টায় উত্তরবঙ্গের সবকটি জেলায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাতের সম্ভাবনা

বিগত কয়েকদিন ধরেই রাজ্যের তাপমাত্রা ক্রমশ ঊর্ধ্বমুখী। উত্তরবঙ্গে বৃষ্টিপাতের সম্ভাবনা দেখা দিলেও দক্ষিণবঙ্গ কিন্তু আপাতত শুষ্কই থাকবে বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দপ্তর। আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গে বৃষ্টিপাতের সম্ভাবনা না থাকলেও ৭২ ঘন্টার মধ্যে উত্তরবঙ্গের সবকটি জেলায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাতের সম্ভাবনা জারি করা হয়েছে।

আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, আগামী তিন দিনের মধ্যে উত্তরবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের পাশাপাশি ঘন্টায় ৩০-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বয়ে দেওয়ার সম্ভাবনা রয়েছে। এরপর উত্তরবঙ্গের তাপমাত্রা ২-৩ ডিগ্রী সেলসিয়াস বাড়তে পারে বলে জানানো হয়েছে। তবে বৃষ্টিপাতের দরুন আবহাওয়ার বিশেষ কোনো পরিবর্তন হবে না বলেই জানাচ্ছে আলিপুর।

উত্তরবঙ্গ বৃষ্টিপাত হলেও দক্ষিণবঙ্গে আপাতত বৃষ্টিপাতের কোনো সম্ভাবনা নেই। এদিকে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর এবং সংলগ্ন আন্দামান উপকূলবর্তী অঞ্চলে আগামী ৪৮ ঘন্টার মধ্যে সক্রিয় হতে পারে ঘূর্ণবাত। তাই আগামী ৪৮ ঘণ্টায় গভীর সমুদ্রে মৎস্যজীবীদের মাছ ধরতে যেতে নিষেধ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় সিকিম এবং আনদাবান নিকোবর দ্বীপপুঞ্জে হালকা থেকে মাঝারি বৃষ্টি হয়েছে।

আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। তবে রাজ্যের সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড করা হয়েছে বাঁকুড়ায়। এদিন বাঁকুড়ায় সবোর্চ্চ তাপমাত্রা ৩৮.৭ ডিগ্রী সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।