পশ্চিমবঙ্গের একাধিক জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা !

14
পশ্চিমবঙ্গের একাধিক জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা !

আলিপুর আবহাওয়া দফতর শুক্রবার এবং শনিবার রাজ্যের একাধিক জেলায় বৃষ্টিপাতের পূর্বাভাস দিল। বৃষ্টির স্বাদ পাবে কলকাতাও। সেইসঙ্গে আগামিকাল একাধিক জেলায় ঘণ্টায় ৫০ কিলোমিটার বেগে বইতে পারে ঝড়।

উত্তরবঙ্গের পাশাপাশি দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টি হতে পারে। আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, আগামী ৪৮ ঘণ্টায় দক্ষিণবঙ্গের তাপমাত্রা দুই থেকে তিন ডিগ্রি কমে যাবে। পরবর্তী তিনদিনে দুই থেকে চার ডিগ্রির মতো উত্থান হবে পারদের।

শুক্রবার উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ার দু’একটি জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। রাজ্যের পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে (পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া এবং পশ্চিম বর্ধমান) বৃষ্টির মাত্রা কিছুটা বেশি থাকবে।

হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। শনিবার দক্ষিণবঙ্গের সব জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। বীরভূম এবং মুুর্শিদাবাদে হালকা বর্ষণ হতে পারে। সেইসঙ্গে বিক্ষিপ্তভাবে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, কলকাতা, হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান এবং নদিয়ায় ঘণ্টায় ৪০-৫০ কিলোমিটার বেগে বইবে ঝড়।