দক্ষিণ ও উত্তর পূর্ব ভারতের বিভিন্ন রাজ্যে বৃষ্টির সম্ভাবনাঃ আবহাওয়া দপ্তর

5
দক্ষিণ ও উত্তর পূর্ব ভারতের বিভিন্ন রাজ্যে বৃষ্টির সম্ভাবনাঃ আবহাওয়া দপ্তর

আজ ফের বিভিন্ন রাজ্যে বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আবহায়া দপ্তর। আজ শনিবার যেখানে বর্ষার বিদায় ঘটেছে সেইখানেই আজ বৃষ্টির সম্ভাবনা। আজ দক্ষিণ ও উত্তর পূর্ব ভারতের বিভিন্ন রাজ্যে এই বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দপ্তর। বিশেষ করে কেরল, পুদুচেরি, অসম, মণিপুর, মেঘালয়, তামিলনাড়ু, ত্রিপুরা সব জায়গায়, এদিকে বাদ পরবে না কর্ণাটক, আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জও।

এদিকে রাজধানীর কথা যদি বলতে হয় এখন তূলনামূলক অনেকটাই বায়ুর মান ভালো হবে দিল্লিতে, এমনটাই জানিয়েছে পরিবেশ বিদেরা। গতকাল এয়ার কোয়ালিটি ইন্ডেক্স ছিল ৩৯৫,যা আজ সকাল ৯ টায় ৩৮০। আগামী ২ দিন বায়ু দূষণ কম হওয়ার কথা জানিয়েছে। গতকাল শুক্রবার বায়ুদূষণের মাত্রা বেশ খারাপের দিকেই ছিল, কিন্তু সেটা আগামী দিন গুলোতে অনেকটাই ভালো হবে বলে জানিয়েছে।

দিল্লির বায়ুদূষণ নিয়ে অনেকটাই চিন্তার মধ্যে পরিবেশবিদেরা। কারণ দিল্লির মতো শহরে যেখানে গাড়ি, যান বাহন, মানুষের ভিড় সব মিলিয়ে, সাথে বিভিন্ন কলকারখানা। বিশেষ করে এই শীতের সময়েই এই দূষণের পরিমাণ বোঝা যায়। সামনেই দীপাবলী আর এই সময়ে বায়ুদূষণ অনেকটাই বিপজ্জনক। শীত পরলেই দিল্লিবাসী যেনো হাসফাস করতে থাকে দূষণের কারণে। যার ফলে মানুষের শ্বাসকষ্ট পর্যন্ত হয়।