উত্তরবঙ্গের পাহাড়ি এলাকায় আরও ভারী বৃষ্টির সম্ভাবনাঃ আবহাওয়া দপ্তর

57
উত্তরবঙ্গের পাহাড়ি এলাকায় আরও ভারী বৃষ্টির সম্ভাবনাঃ আবহাওয়া দপ্তর

যাক এবার দক্ষিণবঙ্গের মানুষ কিছুটা হলেও স্বস্তি পেল বলা যেতেই পারে। কারণ গত রবিবার থেকে দক্ষিণবঙ্গের অবস্হা একেবারে যাচ্ছে তাই। শহর জুড়ে ভ্যাপসা গরম আর্দ্রতা জনিত অস্বস্তি। কিন্তু আজ মঙ্গলবার ভোরে বৃষ্টি হয়ে অনেকটাই স্বস্তি দিয়েছে শহর বাসীকে । তবে আজ সারাদিন দুই বঙ্গে বৃষ্টির দাপট কম বেশী থাকবে বলে জানিয়েছেন আবহাওয়া দপ্তর। আগের থেকেই জানিয়েছিল আবহাওয়া দপ্তর, আজ মঙ্গলবার তুলনামূলক ভাবে বৃষ্টির পরিমাণ বৃদ্ধি পাবে অনেকটাই।

আজ সকাল থেকেই কলকাতার আকাশ ছিল মেঘাচ্ছন্ন। আর তারফলেই একেবারে ভোরের দিকে বৃষ্টি হয়েছে, সাথে বজ্রবিদ্যুত সহ বৃষ্টি হয়েছে অনেক জায়গায়। আসলে দক্ষিণবঙ্গের সাথে উত্তরবঙ্গেও একই অবস্হা সকাল থেকে। আসলে এখন বৃষ্টির পরিমাণ সারাদিনে বৃদ্ধি পাবে বলে জানা গেছে দুই বঙ্গে।

আগামী কয়েকদিন এই বৃষ্টির দাপট উত্তরবঙ্গের ওপরে বেশী থাকবে। বিশেষ করে পাহাড়ে এই বৃষ্টি বেশী চলবে। কালিংপং, দার্জিলিং এই সব জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। তবে দক্ষিণে দুই মেদিনীপুর দুই বর্ধমান ঝাড়গ্রাম পুরুলিয়া বাঁকুড়া বীরভূম , মুর্শিদাবাদ সব জায়গায় হালকা মাঝারী বৃষ্টি চলবে। সকালের দিকে তাপমাত্রা কম থাকলেও যে বেলা বাড়ার সাথে সাথে তাপমাত্রা বৃদ্ধি পাবে, সেটা কিন্তু স্পষ্ট।

আজ সকাল থেকে কলকাতার তাপমাত্রা সর্বোচ্চ ৩৪ ডিগ্রীর ঘরে, সর্বনিম্ন তাপমাত্রা অনেকটাই কমেছে ২৫ ডিগ্রীর ঘরে সেটা বিরাজ করছে। তবে শহর জুড়ে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ অনেকটাই বেশী সর্বোচ্চ ৯৬%। যার ফলেই শহর জুড়ে ভ্যাপসা গরম।