ত্রুটি পূর্ণ টেস্ট কিট নিয়ে কেন্দ্রকে তোপ মমতার

50
ত্রুটি পূর্ণ টেস্ট কিট নিয়ে কেন্দ্রকে তোপ মমতার

এবার কেন্দ্রের বিরুদ্ধে তোপ দাগলেন মমতা ব্যানার্জী, তিনি এবার কেন্দ্রের পাঠানো ত্রুটি পূর্ণ কিট নিয়ে তোপ দাগলেন। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফ থেকে বলা হয়েছিল আগামী ২ দিন বন্ধ রাখা হোক র্যা পিড টেস্ট। আর সেটার কারণ ত্রুটি যুক্ত কিট। সব রাজ্যের থেকেই ফিরিয়ে নেওয়া হবে টেস্ট কিট। আর এটাই নিয়েই মমতা ব্যানার্জী কেন্দ্রকে কোনো ভাবেই ছেড়ে কথা বল নি। তিনি বলেছেন, পরীক্ষা ছাড়া চলবে কিভাবে? আর সেটার জন্য মানুষ মারা গেলে তার দায় নেবে কে?

এদিকে মমতা ব্যানার্জী নবান্ন থেকে কেন্দ্রের দিকে তোপ দেগে বলেন, এখন কেন্দ্রের তরফ থেকে বলা হচ্ছে টেস্ট বন্ধ রাখার জন্য, তাহলে এখন মানুষের ক্ষতি হলে তার দায় নেবে কে? এতোদিন থেকে যে বার বার বলা হচ্ছে, রাজ্যে টেস্ট হচ্ছে না, তাহলে এখন কিভাবে টেস্ট হবে? আসল কথা বাংলাকে বদনাম করার চেষ্টা করা হচ্ছে।

রাজ্যের কাছে তিন ধরনের টেস্ট কিট পাঠানো হয়েছিল BGI RT-PCR কিট, র্যা পিড টেস্ট কিট, এন্টিজেন কিট সব মিলিয়ে সগুলো কিট ফিরিয়ে নিয়েছে কেন্দ্র। তাহলে বোঝাইয আচ্ছে কেন্দ্র চায় রাজ্যের বদনাম করতে। শেষে তিনি বলেন এন্টিজেন কিট এখন পাওয়া যাচ্ছে না, কোনো জায়গায়। রাজ্যে এটা তৈরী হয় না, কিন্তু রাজ্য তাও কষ্ট করে এটার অর্ডার দিয়েছে, কবে এখন হাতে আসবে তা জানা নেই।

এদিকে মুখ্যসচী রাজীব সিনহা জানায়, রাজ্যে এখনও পর্যন্ত টেস্ট করা হয়েছে ৭০৩৭ জনের। গত ২৪ ঘন্টার মধ্যে ৮৫৫ টি টেস্ট করা হয়েছে। এদিকে মমতা ব্যানার্জী জানিয়েছেন পিসি আর কিট রাজ্যের জন্য এখনও দরকার ১৪,০০০ এর মতো, কিন্তু কেন্দ্র পাঠিয়েছে ২৫০০ টি। যা দেখে স্পষ্ট বোঝা যায় রাজ্যকে বদনাম করার চেষ্টা করছে তারা।