জয়েন্ট এন্ট্রান্সের প্রস্তুতি এবার অ্যামাজনের প্লাটফর্ম থেকেই নিতে পারবেন পরীক্ষার্থীরা

11
জয়েন্ট এন্ট্রান্সের প্রস্তুতি এবার অ্যামাজনের প্লাটফর্ম থেকেই নিতে পারবেন পরীক্ষার্থীরা

ই-কমার্স সাইট গুলির মধ্যে সবথেকে জনপ্রিয় হলো অ্যামাজন ই-কমার্স সাইট। জামা-কাপড়, নিত্য-প্রয়োজনীয় জিনিস, এমনকি স্টেশনারি দ্রব্যও ঘরে বসেই এই সাইটে অর্ডার করতে পারেন গ্রাহক। গ্রাহকের সুবিধার্থে নিত্যপ্রয়োজনীয় যাবতীয় জিনিস একটিই প্লাটফর্ম মারফত গ্রাহকের কাছে পৌঁছে দেওয়া হচ্ছে। তবে এবার পড়ুয়াদের জন্যেও এক অভিনব পরিষেবা চালু করছে অ্যামাজন কোম্পানি। অ্যামাজনের প্লাটফর্ম থেকেই এবার জয়েন্ট এন্ট্রান্সের প্রস্তুতি নিতে পারবেন পরীক্ষার্থীরা।

ইতিপূর্বে চাকরি পরীক্ষার্থীদের জন্য প্রয়োজনীয় বিভিন্ন বই এবং বিভিন্ন গল্পের বই অ্যামাজন প্লাটফর্ম থেকেই অর্ডার করা যেত। এবার জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার্থীদের জন্য স্টাডি মেটেরিয়ালও অ্যামাজন প্লাটফর্মেই পাওয়া যাচ্ছে। জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার্থীদের সাহায্যার্থে প্রয়োজনীয় স্টাডি মেটেরিয়াল, লাইভ লেকচার এবং তার সাথে অঙ্ক, পদার্থবিজ্ঞান, রসায়নের মতো বিষয়গুলির মূল্যায়নের বন্দোবস্তও করছে অ্যামাজন কোম্পানি।

সম্প্রতি অ্যামাজন ইন্ডিয়ার তরফ থেকে অ্যামাজন অ্যাকাডেমি চালু করা হয়েছে। অ্যামাজন অ্যাকাডেমির বিটা ভার্সন গুগল প্লে স্টোর এবং ইন্টারনেট থেকে ডাউনলোড করতে পারবেন পরীক্ষার্থীরা। মূলত জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার্থীদের বিনামূল্যে সব রকম ভাবে সাহায্য করতেই এমন উদ্যোগ গ্রহণ করেছে অ্যামাজন ইন্ডিয়া। এই পরিকল্পনা বাস্তবায়িত করতে বিশেষজ্ঞদের দ্বারা স্টাডি মেটেরিয়াল প্রস্তুত করা হয়েছে, ১৫,০০০ প্রশ্ন সমেত মক টেস্ট এবং তার সমাধান প্রস্তুত করছে এই ই-কমার্স সাইট।

অ্যামাজন ইন্ডিয়ার তরফ থেকে জানানো হয়েছে, JEE পরীক্ষার্থীদের পাশাপাশি যারা BITSAT, VITEEE, SRMJEEE, ও MET পরীক্ষার প্রস্তুতি নিচ্ছেন তারাও এই সাইট থেকে উপকৃত হবেন।