বিনামুল্যে বাড়িতেই করোনা টেস্ট করাতে ফোন করুন এই নাম্বারে

15
বিনামুল্যে বাড়িতেই করোনা টেস্ট করাতে ফোন করুন এই নাম্বারে

গত বুধবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের শপথ গ্রহণের পরপরই করোনা মোকাবিলায় নেমেছে রাজ্য। কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম এই মুহূর্তে পশ্চিমবঙ্গে করোনার হটস্পট কলকাতার করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের জোর প্রয়াস চালাচ্ছেন। কলকাতার পুরসভার মেয়র জানিয়েছেন, এবার থেকে করোনা পরীক্ষা করানোর জন্য আর হাসপাতালে যেতে হবে না। বাড়িতেই পৌঁছে যাবেন স্বাস্থ্যকর্মীরা।

গত শনিবার সংবাদমাধ্যমের সামনে একটি বিবৃতি দিতে গিয়ে ফিরহাদ হাকিম জানিয়েছেন, রাজ্যের তরফ থেকে একটি হেল্পলাইন নম্বর চালু করা হয়েছে। ৯৮৩১০৩৬৫৭২ (9831036572) নম্বরে ফোন করে নাম, ঠিকানা জানিয়ে করোনা টেস্টের জন্য আবেদন করতে পারেন কলকাতাবাসী। তাহলেই স্বাস্থ্যকর্মীরা বাড়িতে পৌঁছে যাবেন এবং করোনা টেস্ট হবে বিনামূল্যে।

ফিরহাদ হাকিম এও জানিয়েছেন, করোনা টেস্ট রিপোর্ট কারোর পজিটিভ হলে পুরসভা তার পাশে থাকবে। রোগীর জন্য সেফ হাউজ ও কোয়রান্টিনেরর ব্যবস্থাও করবে পুরসভা। রোগীদের মধ্যে যাদের মৃদু উপসর্গ থাকবে তাদের কোয়ারেন্টাইনে অথবা সেফ হাউসে পাঠানো হবে। কলকাতা পৌরসভার মেয়র এও জানিয়েছেন, করোনা আক্রান্ত রোগীদের কোয়ারেন্টাইন অথবা সেফ হাউসে পাঠালেও তারা যাতে বাড়ির কাছাকাছিই থাকতে পারেন সেই ব্যবস্থাও করবে প্রশাসন।