দ্বিতীয় ডোজের টিকা করণের জন্য বিশেষ টোল ফ্রি নাম্বার চালু করলো কলকাতা পুরসভা

11
দ্বিতীয় ডোজের টিকা করণের জন্য বিশেষ টোল ফ্রি নাম্বার চালু করলো কলকাতা পুরসভা

পশ্চিমবঙ্গের প্রতিনিয়ত বাড়ছে করোনা সংক্রমণ। সম্প্রতি রাজ্য সরকার করোনা সংক্রমণ রুখতে রাজ্য জুড়ে নানা বিধি নিষেধ জারি থাকলেও টিকা দেওয়া হবে বলে জানিয়ে দিয়েছে। এমনকি রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দোপাধ্যায় জানিয়েছেন, টিকা দেওয়া সব সময়েই রাজ্যের অগ্রাধিকারের মধ্যে পড়ে। এবারও তার অন্যথা হবে না। যাদের ব্যক্তিগত গাড়ি আছে তারা সেটা নিয়ে টিকা কেন্দ্রে পৌছতে পারেন। রাজ্যের এই নির্দেশ পাওয়ার পরেই কলকাতা পুরসভা তাদের টিকা দেওয়ার ব্যবস্থা চালু রাখছে।

কলকাতা পুরসভা এই অবস্থায় চালু করল প্রি অ্যাপয়নমেন্ট ব্যবস্থা। পুরসভার তরফে দেওয়া হল বিশেষ টোল ফ্রি নাম্বার। টিকাকরণের সুবিধার জন্যে নাম্বার হল ৮৩৩৫৯৯৯০০০। এই নাম্বারে থাকছে হোয়াটসঅ্যাপ। যেখানে আগে ভাগেই বুকিং সেরে ফেলা যাবে।

উল্লেখ্য, তবে এই প্রি বুকিং ব্যবস্থা যারা দ্বিতীয় ডোজের টিকা নেবেন তাদের জন্যে। হোয়াটসঅ্যাপে নাম, ঠিকানা ও প্রথম ডোজের আইডেন্টিটি নম্বর পাঠাতে হবে। কলকাতা পুরসভা সূত্রে খবর, এখন ১৪৫ ভ্যাকসিন সেন্টার ও টেস্টিং সেন্টার চালানো হচ্ছে টিকাকরণের জন্যে।

এই ব্যবস্থা আগামী ১৫ দিন এই ব্যবস্থা। এর পাশাপাশি হকার ও গণ পরিবহণের সাথে যুক্ত শ্রমিকদের জন্যে টিকা দেওয়া হবে এলিট সিনেমা হল, হাতিবাগানের সুকান্ত সদন, মোহিত মঞ্চে। হকার ও পরিবহণ শ্রমিকদের দেখাতে হবে পরিচয়পত্র। তাহলেই কোভিডের প্রথম ডোজ তারা পাবেন।