সারদার আমানতকারীদের টাকা ফেরত দেওয়ার উদ্যোগ নিল কলকাতা হাইকোর্ট!

12
সারদার আমানতকারীদের টাকা ফেরত দেওয়ার উদ্যোগ নিল কলকাতা হাইকোর্ট!

‘চিটফান্ড’ একটা সময় এই শব্দটার সঙ্গে পরিচিত ছিল সমাজের সব স্তরের মানুষ। পরবর্তীকালে মানুষের টাকা নিয়ে নয় ছয় করার কান্ড সামনে আসার পর একের পর এক চিটফান্ডের দৌলতে সাধারণ মানুষের ত্রহিমাম অবস্থা হয়।

কলকাতা হাইকোর্ট এবার সারদার আমানতকারীদের টাকা ফেরত দেওয়ার জন্য বড় উদ্যোগ নিল। সেবি, সিবিআই, ইডি নানান কেন্দ্রীয় সংস্থাগুলিকে চিটফান্ড সংস্থা সারদার আমানতকারীদের টাকা ফেরত দেওয়ার জন্য একযোগে টাকা ফেরত দিতে বলা হয়েছে।

এই  নির্দেশ দেওয়া হয়েছে, বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায় ও বিচারপতি শুভেন্দু সামন্তর ডিভিশন বেঞ্চের তরফে। আদালতের নির্দেশ, সেবি, সিবিআই, ইডি ও রাজ্যকে সারদার বিক্রি হওয়া সম্পত্তির টাকা প্রাক্তন বিচারপতি এস পি তালুকদারের নেতৃত্বাধীন এক সদস্যের কমিটির কাছে জমা দিতে হবে। এও বলা হয়েছে যে সম্পত্তি এখনও বিক্রি হয়নি, সেই সম্পত্তি এক সদস্যের কমিটির হাতে তুলে দিতে হবে। ডিভিশন বেঞ্চের তরফে স্পষ্ট নির্দেশ দেওয়া হয়েছে যে, ওই এক সদস্যের কমিটির তরফে সারদার আমানতকারীদের টাকা ফেরত দেওয়ার উদ্যোগ নেওয়া হবে।

এছাড়াও হাইকোর্টের তরফে, সেবির হাতে যে তিনটি সম্পত্তি রয়েছে, তাও নিলাম করে সেই টাকা এই কমিটির হাতেই তুলে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে । শ্যামল সেন কমিশন বন্ধ হওয়ার পর এবার হাইকোর্টের নির্দেশে সারদার আমানতকারীরা তাদের প্রতারিত হওয়া অর্থ ফেরত পেতে চলেছেন বলেই সূত্রের খবর।